Mi 10T Lite ফোনে থাকবে ৪৭২০ mAh ব্যাটারি ও লেটেস্ট অপারেটিং সিস্টেম

mi-10t-lite-with-m2007j17g-model-number-spotted-on-fcc

Xiaomi খুব শীঘ্রই তাদের নতুন দুটি ফ্ল্যাগশিপ ফোন Mi 10T এবং Mi 10T Pro লঞ্চ করবে। তবে এর সাথে কোম্পানি এদের সস্তা ভ্যারিয়েন্ট, অর্থাৎ Mi 10T Lite কেও নিয়ে আসবে। যদিও ফোনের নাম এখনও নিশ্চিত হয়নি। তবে সম্প্রতি আমেরিকার সার্টিফিকেশন FCC তে Xiaomi এর একটি ফোনকে M2007J17G মডেল নম্বর সহ দেখা গেছে। এই ফোনটিকেই মি ১০টি লাইট নামে বাজারে আনা হবে বলে জানা গেছে।

টিপ্সটার মুকুল শর্মা শাওমির এই নতুন ফোনকে FCC ডাটাবেসে খুঁজে পেয়েছে। তিনি জানিয়েছেন এই ফোনের নাম হবে Mi 10T Lite। এই ফোনে ৪,৭২০ এমএএইচ ব্যাটারি থাকবে। যা মি ১০টি ও মি ১০টি প্রো এর থেকে সামান্য কম। আবার ফোনটি শাওমির নতুন কাস্টম স্কিন এমআইইউআই ১২ সহ আসবে। যদিও এছাড়া ফোনটি সম্পর্কে আর কোনো তথ্য পাওয়া যায়নি।

একদিকে এই সিরিজের প্রো মডেল অর্থাৎ Mi 10T Pro কে ইতিমধ্যেই সার্টিফিকেশন সাইট ছাড়াও ই-কমার্স সাইটে দেখা গেছে। ফলে ফোনটির দাম ও স্পেসিফিকেশন আর অজানা নেই। জানা গেছে মি ১০টি প্রো ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর থাকতে পারে। আবার ফোনটি ৬.৬৭ ইঞ্চি আইপিএস স্ক্রিনের সাথে আসবে। যার রেজুলেশন ২,৩৪০ x ১০৮০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। এতে গ্রাফিক্সের জন্য এড্রেনো ৬৫০ জিপিইউ ব্যবহার করা হবে। ৫জি কানেক্টিভিটির সাথে আসা এই ফোনের সাইডে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার এতে ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে।

আবার ফোনটির প্রাইমারি রিয়ার ক্যামেরা হবে ১০৮ মেগাপিক্সেল। এছাড়াও ২০ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স ও ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর থাকতে পারে। সেলফির জন্য থাকবে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অ্যামাজন সাইট থেকে জানা গিয়েছিল, স্পেনে মি ১০টি প্রো এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ বিক্রি হবে ৬৪০ ইউরোতে, যা প্রায় ৫৫,৬০০ টাকার সমান। আবার ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম হবে ৬৬৫ ইউরো থেকে ৬৭৫ ইউরো, যা প্রায় ৫৫,৮০০ থেকে ৫৮,৬০০ টাকার সমান।