লঞ্চের আগেই ফাঁস Mi 10T এবং Mi 10T Pro এর প্রায় সম্পূর্ণ ফিচার, জেনে নিন দাম

Mi 10T and Mi 10T Pro almost full specifications leaked ahead of launch

বেশ কয়েক সপ্তাহ ধরে শোনা যাচ্ছে চীনা স্মার্টফোন কোম্পানি, Xiaomi শীঘ্রই লঞ্চ করতে পারে Mi 10 সিরিজের নতুন দুটি ফোন Mi 10T এবং Mi 10T Pro। যদিও কোম্পানির তরফে এই সিরিজের লঞ্চ ডেট এখনও জানানো হয়নি। তবে এই দুটি ফোনকে কয়েকদিন আগেই স্পেনের অ্যামাজন ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করা হয়েছিল। যেখান থেকে ফোন দুটির কিছু স্পেসিফিকেশন জানা গিয়েছিল। এবার টেক ব্লগ Muycomputer থেকে মি ১০টি এবং মি ১০টি প্রো এর প্রায় সম্পূর্ণ ফিচার সামনে আনা হয়েছে।

ব্লগ পোস্ট অনুযায়ী, Xiaomi Mi 10T এবং Mi 10T Pro ফোন দুটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর দেওয়া হতে পারে। যদিও প্রো মডেলে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসরও থাকতে পারে। ফোনটির বেস ভ্যারিয়েন্টে থাকবে ৬ জিবি র‌্যাম আবার ‘প্রো’ ভ্যারিয়েন্ট ৮ জিবি র‌্যামের সাথে আসবে। এখানে ১২৮/২৫৬ জিবি স্টোরেজ বিকল্প থাকবে।

আবার Mi 10T Pro ফোনে থাকতে পারে ৬.৬৭ ইঞ্চি আইপিএস স্ক্রিন। যার রেজুলেশন ২,৩৪০ x ১০৮০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। এতে গ্রাফিক্সের জন্য এড্রেনো ৬৫০ জিপিইউ ব্যবহার করা হবে। ৫জি কানেক্টিভিটির সাথে আসা এই ফোনের সাইডে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার এতে ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে।

অপারেটিং সিস্টেম হিসাবে মি ১০টি প্রো ফোনে থাকবে অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২। আবার ফোনটির প্রাইমারি রিয়ার ক্যামেরা হবে ১০৮ মেগাপিক্সেল। এছাড়াও ২০ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স ও ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর থাকতে পারে। সেলফির জন্য থাকবে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এদিকে Mi 10T ৬৪ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সহ আসতে পারে বলে জানানো হয়েছে।

এর আগে অ্যামাজন সাইট থেকে জানা গিয়েছিল, স্পেনে মি ১০টি প্রো এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ বিক্রি হবে ৬৪০ ইউরোতে, যা প্রায় ৫৫,৬০০ টাকার সমান। আবার ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম হবে ৬৬৫ ইউরো থেকে ৬৭৫ ইউরো, যা প্রায় ৫৫,৮০০ থেকে ৫৮,৬০০ টাকার সমান।