OnePlus 8T কে টেক্কা দিতে অক্টোবরের মাঝামাঝি ভারতে আসছে Mi 10T Pro

mi-10t-pro-india-launch-date-tipped-may-come-in-mid-october

ইতিমধ্যেই জানা গেছে Xiaomi ৩০ সেপ্টেম্বর গ্লোবাল মার্কেটে Mi 10T সিরিজের ওপর থেকে পর্দা ওঠাবে। ইতিমধ্যেই এই সিরিজের Mi 10T এবং Mi 10T Pro এর সম্পূর্ণ স্পেসিফিকেশন ফাঁস হয়েছে। এছাড়াও এই সিরিজে Mi 10T Lite ফোনটিও থাকতে পারে বলে কিছু রিপোর্টে দাবি করা হয়েছে। এদিকে ভারতে মি ১০টি সিরিজ কে লঞ্চের বিষয়ে কোম্পানি কিছু জানায়নি। তবে টিপ্সটার ঈশান মুকুল শর্মা জানিয়েছেন, ভারতে Xiaomi Mi 10T সিরিজ অক্টোবরের মাঝামাঝি লঞ্চ করা হবে।

এর পাশাপাশি মুকুল শর্মা আরও বলেছেন, মি ১০টি সিরিজ কে ভারতে OnePlus 8T এর সাথে লঞ্চ করা হতে পারে। প্রসঙ্গত আগামী ১৪ অক্টোবর ভারতে লঞ্চ হবে ওয়ানপ্লাস ৮টি। এই ফোনটিকে টেক্কা দিতেই শাওমি তাদের Mi 10T সিরিজকে লঞ্চ করবে।

আরেক টিপ্সটার অভিষেক যাদব জানিয়েছেন, Mi 10T Pro ফোনটি Flipkart Big Billion Days সেলের সময় ভারতে থাকা। তবে মি ১০টি প্রো এর ভারতীয় ভার্সনে দুটি পরিবর্তন দেখা যাবে। গ্লোবাল মার্কেটে যেখানে এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর দেওয়া হবে। ভারতে ফোনটি ৬,০০০ এমএএইচ ব্যাটারি ও স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস এর সাথে আসবে।

Mi 10T Pro স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Mi 10T Pro ফোনে থাকতে পারে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস আইপিএস স্ক্রিন। যার রেজুলেশন ২,৩৪০ x ১০৮০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন থাকবে। এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের সাথে আসতে পারে। এতে গ্রাফিক্সের জন্য এড্রেনো ৬৫০ জিপিইউ ব্যবহার করা হবে। আবার পাবেন ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ স্টোরেজ বিকল্প। ৫জি কানেক্টিভিটির সাথে আসা এই ফোনের সাইডে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে।

অপারেটিং সিস্টেম হিসাবে মি ১০টি প্রো ফোনে থাকবে অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২। মি ১০টি প্রো ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। ফোনটির প্রাইমারি রিয়ার ক্যামেরা হবে ১০৮ মেগাপিক্সেল। এছাড়াও ১৩ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর থাকতে পারে। সেলফির জন্য থাকবে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। সিকিউরিটির জন্য এতেও সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। ফোনটি অতিরিক্ত ব্লু কালারেও পাওয়া যাবে।