নজরকাড়া ফিচারের সাথে ভারতে লঞ্চ হল Mi 10T, Mi 10T Pro

mi-10t-pro-luanched-in-india-price-starting-rs-35999

গত মাসের শেষে ইউরোপের মার্কেটে লঞ্চ হয়েছিল Mi 10T সিরিজ। এই সিরিজে তিনটি ফোন আছে Mi 10T, Mi 10T Pro ও Mi 10T Lite। এরমধ্যে Mi 10T, Mi 10T Pro কে আজ ভারতে লঞ্চ করা হল। জানিয়ে রাখা ভালো, মি ১০টি সিরিজ হল গত মার্চে বাজারে আসা Mi 10 সিরিজের আপগ্রেড ভার্সন। মি ১০টি ও মি ১০টি প্রো ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ট্রিপল রিয়ার ক্যামেরা ও হাই রিফ্রেশ রেটের ডিসপ্লে।

Mi 10T, Mi 10T Pro এর ভারতে দাম লভ্যতা ও সেলের তারিখ

মি ১০টি ফোনের দাম শুরু হয়েছে ৩৫,৯৯৯ টাকা থেকে। আবার ফোনটির আরেকটি ভ্যারিয়েন্টের দাম ৩৭,৯৯৯ টাকা। এই দুই ভ্যারিয়েন্টে যথাক্রমে পাবেন ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। ফোনটি কসমিক ব্ল্যাক এবং লুনার সিলভার শেড কালারে পাওয়া যাবে।

আবার মি ১০টি প্রো এর দাম ৩৯,৯৯৯ টাকা। এই দাম ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। এই ফোনটি তিনটি রঙে উপলব্ধ- কসমিক ব্ল্যাক লুনার সিলভার ও অরোরা ব্লু।

আপাতত Mi 10T, Mi 10T Pro ভারতে Mi.com, Flipkart থেকে পাওয়া যাবে। আগামীকাল অর্থাৎ ১৬ অক্টোবর থেকে ফোন দুটির প্রিঅর্ডার শুরু হবে। এসবিআই ব্যাংকের গ্রাহকরা ফ্লিপকার্ট থেকে প্রিঅর্ডার করলে ৩,০০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট পেতে পারেন। এছাড়াও নো কস্ট ইএমআই এর সুবিধা উপলব্ধ।

Mi 10T স্পেসিফিকেশন

এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২ ইন্টারফেসে চলে। এছাড়াও মি ১০টি ফোনে পাবেন ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এর পিক্সেল রেজুলেশন ১০৮০ x ২৪০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। আবার এর রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ এবং ব্রাইটনেস ৬৫০ নিটস। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে পাবেন কর্নিং গরিলা গ্লাস ৫ এবং পিছনে আছে GG5 শিট কভার।

Mi 10T ফোনটির পাশে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটি অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর সহ এসেছে। আবার এতে পাবেন ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। পাওয়ারের জন্য এই ফোনে পাবেন ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট।

ক্যামেরার কথা বললে Mi 10T ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১৩ মেগাপিক্সেল আলট্রা এঙ্গেল লেন্স ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য এতে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এই ক্যামেরা ৮কে ভিডিও রেকর্ড করতে পারে। এই ফোনে স্টিরিও স্পিকার, হাই-রেস অডিও সার্টিফিকেশন এবং এক্স অ্যাক্সিস লিনিয়ার ভাইব্রেটর মোটর দেওয়া হয়েছে।

Mi 10T Pro স্পেসিফিকেশন

মি ১০টি প্রো ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি এইচডি প্লাস (১০৮০x২৪০০) ডিসপ্লে। এর আসপেক্ট রেশিও ২০:৯। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ এবং এতে ৬৫০ নিটস ব্রাইটনেস সাপোর্ট করে। এই ফোনের পিছনে আছে GG5 শিট কভার এবং সামনে আছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন। Mi 10T Pro ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর। এতে আছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। ফোনটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে।

Mi 10T Pro ফোনের পিছনেও ট্রিপল ক্যামেরা সেটআপ উপলব্ধ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭ অ্যাপারচার সহ ১০৮ মেগাপিক্সেল। এতে ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট করে। এছাড়াও অন্য ক্যামেরাগুলি হল ১২৩ ডিগ্রি ফিলড অফ ভিউ সহ ১৩ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ভিডিও কল ও সেলফির জন্য এই ফোনে পাবেন ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ক্যামেরায় নাইট মোড এবং ১২০ এফপিএস এ স্লো মোশন ভিডিও রেকর্ড করা যাবে।

এই ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২ ইন্টারফেস।