১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ ভারতে আসতে পারে Mi 10T Pro

স্মার্টফোন কোম্পানি Xiaomi ভারতে আনতে পারে আরও একটি মিড রেঞ্জ ফোন Mi 10T Pro। এই ফোনটিকে আজ আমেরিকান সার্টিফিকেশন সাইট FCC ও ভারতীয় সার্টিফিকেশন সাইট BIS এ দেখা গেছে। শাওমি মি ১০টি প্রো কে কয়েক সপ্তাহ ধরেই বিভিন্ন সাইটে দেখা যাচ্ছিলো। এমনকি স্পেনের অ্যামাজন ওয়েবসাইটেও কয়েকদিন আগে ফোনটিকে অন্তর্ভুক্ত করা হয়েছিল। যেখান থেকে ফোনের স্পেসিফিকেশন ও দাম জানা গেছে।

Mi 10T Pro কে FCC ও BIS সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত করা হল

এফসিসি তে মি ১০টি প্রো কে M2007J3SG এবং M2007J3SY মডেল নম্বর সহ দেখা গেছে। আবার BIS সাইটে ফোনটির মডেল নম্বর হল  M2007J3SI। সার্টিফিকেশন সাইট থেকে জানা গেছে এই ফোনটি এমআইইউআই ১২ অপারেটিং সিস্টেমের সাথে আসবে। এই ফোনে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ থাকবে।

Mi 10T Pro এর সম্ভাব্য স্পেসিফিকেশন ও দাম

মি ১০টি প্রো ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর থাকতে পারে। আবার ফোনটি ৬.৬৭ ইঞ্চি আইপিএস স্ক্রিনের সাথে আসবে। যার রেজুলেশন ২,৩৪০ x ১০৮০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। এতে গ্রাফিক্সের জন্য এড্রেনো ৬৫০ জিপিইউ ব্যবহার করা হবে। ৫জি কানেক্টিভিটির সাথে আসা এই ফোনের সাইডে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার এতে ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে।

আবার ফোনটির প্রাইমারি রিয়ার ক্যামেরা হবে ১০৮ মেগাপিক্সেল। এছাড়াও ২০ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স ও ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর থাকতে পারে। সেলফির জন্য থাকবে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অ্যামাজন সাইট থেকে জানা গিয়েছিল, স্পেনে মি ১০টি প্রো এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ বিক্রি হবে ৬৪০ ইউরোতে, যা প্রায় ৫৫,৬০০ টাকার সমান। আবার ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম হবে ৬৬৫ ইউরো থেকে ৬৭৫ ইউরো, যা প্রায় ৫৫,৮০০ থেকে ৫৮,৬০০ টাকার সমান।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.