গ্লোবাল মার্কেটে লঞ্চের আগে ফাঁস Mi 11 5G এর দাম, পকেট থেকে কত খসবে জেনে নিন

mi-11-5g-global-variant-price-leaked-ahead-of-8-february-launch

আগামী ৮ ফেব্রুয়ারি গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে Xiaomi Mi 11 5G। এই ফোনটি গতবছর ডিসেম্বরে চীনে লঞ্চ হয়েছিল। আশা করা যায় গ্লোবাল মার্কেটেও ফোনটির স্পেসিফিকেশন চীনের মত হবে। সেক্ষেত্রে মি ১১ ৫জি ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল ক্যামেরা সেটআপ। এদিকে গ্লোবাল মার্কেটে ফোনটির দামও আজ ফাঁস হয়েছে। সেখানে দেখা গেছে চীনের তুলনায় Mi 11 5G গ্লোবাল মার্কেটে বেশি দামে লঞ্চ হবে।

৯১মোবাইলস এর রিপোর্ট অনুযায়ী, ইউরোপে মি ১১ ৫জি ফোনের দাম শুরু হবে ৭৯৯ ইউরো থেকে (প্রায় ৬৯,৬০০ টাকা)। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের। আবার ফোনটির ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম ৮৯৯ ইউরো (প্রায় ৭৮,৪০০ টাকা)। গ্লোবাল মার্কেটে Mi 11 5G ১২ জিবি র‌্যামের সাথে পাওয়া যাবে কিনা জানা যায়নি।

এদিকে চীনে এই তিনটি ভ্যারিয়েন্টের দাম ছিল যথাক্রমে ৩,৯৯৯ ইউয়ান ( প্রায় ৪৫,০০০ টাকা থেকে), ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৪৮,৩০০ টাকা) এবং ৪,৬৯৯ ইউয়ান (প্রায় ৫২,৮০০ টাকা)। অর্থাৎ রিপোর্ট যদি সত্যি হয় তাহলে Mi 11 5G প্রায় দেড়গুণ বেশি দামে গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে। ফোনটি চারটি কালারেপাওয়া যেতে পারে- ব্ল্যাক, হোয়াইট, ব্লু ও হোয়াইট।

Mi 11 5G এর স্পেসিফিকেশন

মি ১১ ৫জি ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৮১ ইঞ্চি ফুল অ্যামোলেড WQHD (৩২০০x১৪৪০) রেজোলিউশনের কার্ভড ডিসপ্লে। ডিসপ্লের মধ্যে দেওয়া হয়েছে ইন ডিসপ্লে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর,যা হার্ট রেট মনিটর হিসেবেও কাজ করবে। ফোনটিতে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশান ব্যবহার করা হয়েছে। আবার Mi 11 5G ফোনের পিছনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা (১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর + ১২৩ ডিগ্রী ফিল্ড অফ ভিউযুক্ত ১৩ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স + ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা)।

সেলফির জন্য এতে রয়েছে ২০ মেগাপিক্সেল (এফ/২.৪ অ্যাপারচার)  ফ্রন্ট ক্যামেরা। ফোনটি ৪,৬০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যার সাথে Mi TurboCharge ৫৫ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন