লঞ্চের আগেই ফাঁস Mi 11 এবং Mi 11 Pro এর ফিচার, থাকবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর

গত ১ ডিসেম্বর কোয়ালকম স্ন্যাপড্রাগন টেক সামিট ২০২০ ইভেন্টে Xiaomi ঘোষণা করেছিল তাদের আসন্ন Mi 11 এবং Mi 11 Pro ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকবে। শাওমির এই সিরিজ আগামী কয়েকমাসের মধ্যেই বাজারে আসবে। তবে তার আগে আজ চীনের মাইক্রোব্লগিং সাইট Weibo-তে ছবি সহ মি ১১ এবং মি ১১ প্রো ফোনের সম্ভাব্য কিছু স্পেসিফিকেশন ফাঁস হল। যেখান থেকে জানা গেছে Mi 11 এবং Mi 11 Pro ফোন দুটি কোয়াড এইচডি প্লাস ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ২ডি ফেস আনলকের মতো ফিচার সহ আসবে।

Xiaomi Mi 11 এবং Mi 11 Pro -এর দাম (আনুমানিক) 

Weibo-তে শাওমির Mi 11 ও Mi 11 Pro ফোন দুটির দামও প্রকাশিত হয়েছে। এই দুটি ফোনই ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের আসতে পারে। সেক্ষেত্রে চীনের বাজারে এমআই ১১ এবং এমআই ১১ প্রো স্মার্টফোন দুটির দাম হতে পারে যথাক্রমে ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৫,০৭৮ টাকা) এবং ৫,২৯৯ ইউয়ান (প্রায় ৫৯,৭৫৩ টাকা)।

Xiaomi Mi 11 এবং Xiami Mi 11 Pro – এর সম্ভাব্য স্পেসিফিকেশন

আগেই বলেছি Xiaomi Mi 11 এবং Xiaomi Mi 11 Pro স্মার্টফোন দুটি কোয়াড এইচডি প্লাস ডিসপ্লে সহ আসবে। শুধু তাই নয়, এদের ডিসপ্লে হবে এস-অ্যামোলেড প্যানেল সমন্বিত। ভ্যারিয়েন্ট দুটি ১২০ হার্টজ ডিসপ্লে রিফ্রেশ রেট সহ আসতে পারে।

রিপোর্ট অনুযায়ী, এমআই ১১ ফোনটি ৪,৭৮০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। একইসাথে এতে থাকবে ৫০ ওয়াট ওয়্যার্ড চার্জিং ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা। অন্যদিকে এমআই ১১ প্রো মডেলটিতে ৪,৫০০ এমএএইচের ব্যাটারি দেওয়া হতে পারে। সেক্ষেত্রে এটি ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ৮০ ওয়াট ওয়্যারলেস চার্জিং ফেসেলিটির সাথে আসবে।

ক্যামেরার কথা বলতে গেলে দুটি ফোনেই ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা থাকার সম্ভাবনা। এদের মধ্যে এমআই ১১ স্মার্টফোনে থাকবে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। অন্যদিকে এমআই প্রো ভ্যারিয়েন্টে ৪৮ মেগাপিক্সেলের ওমনিভিশন OV48C সেন্সর, ২০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২এক্স অপটিক্যাল জুম সহ ১২ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সরের দেখা পাওয়া যাবে।

এছাড়াও Mi 11 এবং Mi 11 Pro ফোনগুলিতে থাকবে আন্ডার ডিসপ্লে প্রিন্ট স্ক্যানার এবং টুডি ফেস আনলকের মতো ফিচার। সর্বোপরি ফোন দুটিতে ডুয়াল স্পিকার, এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর, আইআর ব্লাস্টার এবং এনএফসি’র মতো ফিচার দেখতে পাওয়ার সম্ভাবনা রয়েছে।

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020