সবচেয়ে শক্তিশালী গ্লাস প্রোটেকশানের সাথে আসা Mi 11 এর ড্যামেজ ইউনিটের ছবি ভাইরাল

mi-11-broken-unit-image-goes-viral-on-weibo

শাওমির ফ্ল্যাগশিপ ডিভাইস Mi 11-এর সেল শুরু হওয়ার হওয়ার এক সপ্তাহ পরেই এই স্মার্টফোনের প্রথম ক্ষতিগ্রস্ত ইউনিটের ছবি সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়লো। ছবি দেখে স্পষ্ট, ফোনটিকে বলপূর্বক বিশ্রীভাবে ভাঙা হয়েছে। কারণ মি ১১ ডিভাইসে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস রয়েছে। যা বর্তমানে সবচেয়ে শক্তিশালী গ্লাস প্রোটেকশান হিসেবে পরিচিত৷ তাছাড়া হাত থেকে নীচে পড়ে গেলে বা লজিস্টিকের কোনো গাফিলতির হলেও কোনো ফোনের সাধারণত এরকম অবস্থা কখনও হতে পারে না।

ভাঙা Mi 11-এর প্রকৃত মালিকের পরিচয় জানা যায়নি, তবে ভাঙা ফোনটির ছবি চীনের সামাজিক গণমাধ্যম উইবোতে পোস্ট করা হয়েছ। ছবি দেখলে বোঝা যাবে, ফোনটিকে পেছনে দিকে এমনভাবে বাঁকানোর চেষ্টা করা হয়েছে যে, ক্যামেরা মডিউলের নীচের অংশের কাছাকাছি সেটি ৯০ ডিগ্রী কোণে বেঁকে গেছে। যার ফলে গ্লাস দিয়ে তৈরি এর রিয়ার প্যানেল ভেঙে চূর্ণ হয়েছে। ফোনটির এমন অবস্থা কিভাবে হল, তার ব্যাখ্যা দিতে গিয়ে অনেকে মজা করে বলেছেন, ব্যবহারকারী আসলে ফোনটিকে ফোল্ডেবল ফোনে রূপান্তর করার চেষ্টা করছিলেন। এমন একটি প্রিমিয়াম ফোনকে ব্যবহারকারী কেন নষ্ট  করলেন, তা সত্যিই আমাদের অজানা।

Xiaomi Mi 11-এর প্রসঙ্গে আসলে গতবছরের একদম শেষ লগ্নে স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেটের প্রথম ফোন হিসেবে এটি লঞ্চ হয়েছে। এই ফোনে পাবেন 2K রেজোলিউশন ও ১২০ হার্টজ রিফ্রেশ যুক্ত ৬.৮১ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে। স্ক্রিনের দিক থেকে Mi 11 এখন বিশ্বের অন্যতম সেরা স্মার্টফোনগুলির মধ্যে অন্যতম। স্ক্রিন অ্যানালিসিস ফার্ম DislplayMate ফোনটির স্ক্রিনকে A+ রেটিং দিয়েছে। এতে ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ অপশন বর্তমান। ফোনে ইন ডিসপ্লে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে যা আবার হার্ট রেট মনিটর হিসেবেও কাজ করবে।

ফোনটির ট্রিপল ক্যামেরা সেটআপের প্রাইমারি ক্যামেরা হিসেবে আছে ১০০ মেগাপিক্সেলের Samsung HMX সেন্সর। আবার এতে ৪,৬০০ এমএইচ ক্পাপাসিটির ব্যাটারি রয়েছে। এই ফোনে Mi TurboCharge ৫৫ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং, ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং, ও ১০ ওয়াট ওয়্যারলেস রিভার্স চার্জিং সাপোর্টও করবে।

Shuvro is very much passionate about quiz, writing and extremely enthusiastic to learn the modern scientific and technological discoveries in all over the world.