Mi 11 Lite লঞ্চ হওয়া সময়ের অপেক্ষা, পেয়ে গেল ব্লুটুথ সার্টিফিকেশন

The Pixel

গতকাল গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে Mi 11। তবে শীঘ্রই এই সিরিজের নতুন ফোন হিসাবে Mi 11 Lite কে বাজারে দেখা যেতে পারে। আসলে কয়েকদিন আগেই একে আমেরিকার FCC, থাইল্যান্ডের NBTC ও সিঙ্গাপুরের IMDA সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল। আজ মি ১১ লাইট কে ব্লুটুথ সিগ (Bluetooth SIG) ও মালয়েশিয়ার SIRIM সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই লাইট ভার্সনটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর সহ আসতে পারে।

ব্লুটুথ সার্টিফিকেশন সাইট অনুযায়ী, M2101K9AG (Mi 11 Lite এর মডেল নম্বর) ফোনটি ব্লুটুথ ৫.২ কানেক্টিভিটি সহ আসবে। আবার SIRM লিস্টিং থেকে জানা গেছে এই ফোনে ভোল্টি, ওয়াই-ফাই ৮০২.১১এসি, এনএফসি, জিপিএস থাকবে। যদিও এছাড়া ফোনটির অন্যান্য স্পেসিফিকেশন এখানে উল্লেখ ছিল না। জানিয়ে রাখি SIRIM এর পুরো নাম হল স্ট্যান্ডার্ড অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ ইনস্টিটিউট অফ মালয়েশিয়া। এখান থেকে সার্টিফিকেশন পাওয়ার পরই কোনো কোম্পানি মালয়েশিয়ায় তাদের পণ্য আমদানি এবং বিক্রি করতে পারে।

এদিকে এফসিসি সার্টিফিকেশন সাইট থেকে জানা গিয়েছিল, মি ১১ লাইট ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ আসবে – ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ। আবার থাইল্যান্ডের NBTC সার্টিফিকেশন সাইট থেকে নিশ্চিত করা হয়েছিল যে এই ফোনে LTE (4G) কানেক্টিভিটি থাকবে।

এছাড়াও টিপ্সটাররা জানিয়েছে, Mi 11 Lite ফোনটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর সহ আসবে। আবার এতে থাকবে ৬৪ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা। ফোনটির ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। ফোনটি মিড রেঞ্জে আসবে বলেই মনে করা হচ্ছে। সেক্ষেত্রে এর দাম হতে পারে ২০,০০০ টাকা থেকে ২৫,০০০ টাকার মধ্যে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন