Mi 11 Lite ভারতে পাওয়া যাবে তিনটি কালারে, জেনে নিন দাম ও স্পেসিফিকেশন

mi-11-lite-colour-options-teased-by-xiaomi-ahead-of-its-india-launch-on-june-22
এমআই ১১ লাইট ফোনটি ভারতে তিনটি কালারে পাওয়া যাবে

আগামী ২২ জুন ভারতে আসছে Mi 11 Lite। ইতিমধ্যেই ই-কমার্স সাইট Flipkart এই ফোনের জন্য একটি মাইক্রোসাইট তৈরী করেছে। যেখান থেকে জানা গেছে এই ফোনটি “লাইট ও লোডেড ” এবং “২০২১ সালের সবচেয়ে পাতলা ও হালকা স্মার্টফোন” হবে। এছাড়াও গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়ার সুবাদে এমআই ১১ লাইট এর স্পেসিফিকেশন আমাদের জানা। তবে ভারতে লঞ্চ হওয়ার আগে এবার ফোনটির কালার ভ্যারিয়েন্ট সামনে এল। Xiaomi কয়েকদিন আগে টুইট করে Mi 11 Lite এর কালার প্রকাশ্যে এনেছে।

Mi 11 Lite এর কালার ভ্যারিয়েন্ট ফাঁস

এমআই ১১ লাইট ফোনটি ভারতে তিনটি কালারে পাওয়া যাবে – জাজ ব্লু, টাস্কানি কোরাল এবং ভিনাইল ব্ল্যাক। শাওমি টুইটে একটি ভিডিও আপলোড করে এই বিষয়ে নিশ্চিত করেছে। এছাড়াও কোম্পানি জানিয়েছে, এই তিনটি কালার ইতালির একটি অঞ্চল, একটি সঙ্গীত জেনার এবং ফোনোগ্রাফিক রেকর্ড দ্বারা অনুপ্রাণিত।

Mi 11 Lite ভারতে কখন লঞ্চ হবে

টুইটে শাওমি জানিয়েছে, এমআই ১১ লাইট ভারতে ২২ জুন দুপুর ১২ টায় লঞ্চ হবে। আশা করা যায় কোম্পানি ফোনটি লঞ্চের জন্য একটি ইভেন্টের আয়োজন করবে। ভারতে Mi.com ছাড়াও Mi 11 Lite ফোনটি Flipkart থেকে পাওয়া যাবে।

Mi 11 Lite এর দাম ও স্পেসিফিকেশন

গ্লোবাল মার্কেটে এমআই ১১ লাইট এর ৪জি ও ৫জি ভ্যারিয়েন্ট উপলব্ধ। তবে ভারতে এর ৪জি ভ্যারিয়েন্ট আসবে। কোম্পানির তরফে ফোনটির দাম এখনও জানানো হয়নি। তবে আমাদের অনুমান Mi 11 Lite ফোনটি ভারতে ২৫,০০০ টাকার রেঞ্জে লঞ্চ হবে।

এমআই ১১ লাইট ফোনে পাওয়া যাবে ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। ডিসপ্লের প্রোটেকশনের জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ এবং এর ডিজাইন পাঞ্চ হোল। এই ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর। আবার ফোনটি  ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যেতে পারে।

ফটোগ্রাফির জন্য Mi 11 Lite ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার এর পাঞ্চ হোলের মধ্যে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। গ্লোবাল মার্কেটে এমআই ১১ লাইট ৪,২৫০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আবার এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.