ফাস্ট চার্জিং ও স্ন্যাপড্রাগন প্রসেসর সহ আসছে Mi 11 Lite, থাকবে 4G কানেক্টিভিটি

mi-11-lite-gets-fcc-certification-with-33w-fast-charging-and-4250-mah-battery

গতকালই জানা গিয়েছিল শাওমি তাদের মি ১১ সিরিজের তৃতীয় ফোন হিসাবে Mi 11 Lite এর ওপর কাজ শুরু করেছে। এই ফোনটি মার্চ নাগাদ ভিয়েতনামে লঞ্চ হতে পারে। তবে তার আগেই এই ফোনকে সার্টিফিকেশন সাইটে দেখা গেল। আমেরিকার FCC সার্টিফিকেশন সাইটে মি ১১ লাইট কে M2101K9AG মডেল নম্বরের সাথে অন্তর্ভুক্ত করা হয়েছে। সাইট থেকে ফোনটির স্টোরেজ, ব্যাটারি ক্যাপাসিটি সহ অন্যান্য তথ্য জানা গেছে। জানিয়ে রাখি Mi 11 Lite কে ভারতে POCO F2 নামে লঞ্চ করা হতে পারে।

Mi 11 Lite ফোনে থাকবে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং

এফসিসি সাইটে মি ১১ লাইট ফোনটিকে দুটি স্টোরেজ সহ দেখা গিয়েছে। যেগুলি হল ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। আবার নিশ্চিত হওয়া গেছে যে এই ফোনে অ্যান্ড্রয়েড ১১ বেসড MIUI 12 ইন্টারফেস থাকবে। আবার ফোনটিকে ৪,১৫০ এমএএইচ ব্যাটারির সাথে অন্তর্ভুক্ত করা হয়েছে। যদিও এর টিপিকাল ক্যাপাসিটি হবে ৪,২৫০ এমএএইচ।

আবার Mi 11 Lite ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি ব্যবহার করা হবে বলে জানা গেছে। সার্টিফিকেশন সাইটে ফোনটির ব্যাটারি মডেল দেখা গেছে BP42। এই ব্যাটারিরি সাপ্লায়ার হিসাবে থাকবে Zhuhai Cosmox Battery Co. Ltd ও  Sunwoda Electronics Co Ltd। এছাড়াও এই ফোনে ব্লুটুথ ৫.১ কানেক্টিভিট দেওয়া হবে।

গতকাল জানা গিয়েছিল এই ফোনে স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর ব্যবহার করা হবে। সেক্ষত্রে এটি 4G কানেক্টিভিটি সহ আসবে। এছাড়াও এই ফোনে থাকবে ১২০ হার্টজ স্ক্রিন রিফ্রেশ রেট ডিসপ্লে। ভিয়েতনামে Mi 11 Lite 4G এর দাম ৭.৫ মিলিয়ন থেকে ৮ মিলিয়ন ভিএনডি মধ্যে থাকবে বলে দাবি করা হয়েছে, যা প্রায় ভারতীয় মুদ্রায় ২৩,৭০০ টাকা থেকে ২৫,৩০০ টাকার সমান।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.