Mi 11 Lite মিড রেঞ্জে ভারতে লঞ্চ হল, ৬৪ এমপি ক্যামেরার সাথে রয়েছে স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর

Mi 11 lite launched in India with Snapdragon 732g soc 4g support price specifications availability
এমআই ১১ লাইট আজ ভারতে লঞ্চ হল

Mi 11 Lite ইউরোপের পর আজ ভারতে লঞ্চ হল। গত মার্চে Xiaomi তাদের Mi 11 সিরিজের সবচেয়ে সস্তা স্মার্টফোন হিসেবে একে গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছিল। ফোনটি 5G ও 4G ভ্যারিয়েন্টে গ্লোবাল মার্কেটে উপলব্ধ। যদিও ভারতে এমআই ১১ লাইট এর ৪ জি ভ্যারিয়েন্ট পাওয়া যাবে। তবে শাওমি ইন্ডিয়ার প্রধান, মনু কুমার জৈন লঞ্চ ইভেন্টে জানিয়েছেন, তারা ভবিষ্যতে চাহিদা দেখে ভারতে এমআই ১১ লাইট এর ৫ জি ভ্যারিয়েন্ট লঞ্চ করতে পারে। আসুন Mi 11 Lite এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Mi 11 Lite স্মার্টফোনের দাম ও সেলের তারিখ

ভারতে এমআই ১১ লাইট ফোনের দাম শুরু হয়েছে ২১,৯৯৯ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আবার এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ২৩,৯৯৯ টাকায়। এমআই ১১ লাইট এর দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট জাজ ব্লু, টাস্কানি কোরাল এবং ভিনাইল ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

লভ্যতার কথা বললে Mi 11 Lite ভারতে Flipkart, Mi.com, Mi Home store থেকে পাওয়া যাবে। আগামী ২৫ জুন দুপুর ১২টা থেকে ফোনটির প্রি-অর্ডার শুরু হবে। আবার ২৮ জুন Mi 11 Lite‌ ফোনটি প্রথমবারের জন্য সেলে উপলব্ধ হবে।

লঞ্চ অফার হিসেবে যেসব ক্রেতারা এমআই ১১ লাইট প্রি-অর্ডার করবেন তারা ১,৫০০ টাকা ডিসকাউন্ট পাবেন। আবার HDFC ব্যাংকের ক্রেডিট কার্ডধারীদের ১,৫০০ টাকা ছাড় দেওয়া হবে।

Mi 11 Lite ফোনের স্পেসিফিকেশন ও ফিচার

এমআই ১১ লাইট ফোনটির বিশেষত্ব হল এর পাতলা ডিজাইন। ২০২১ সালে লঞ্চ হয় এখনও পর্যন্ত সবচেয়ে পাতলা (৬.৮মিমি) ও হালকা (১৫৭ গ্রাম) স্মার্টফোন হল এটি। গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে এই ফোনে আইফোনের ন্যায় ছোট ক্যাপাসিটর ব্যবহার করা হয়েছে বলে শাওমি জানিয়েছে। এছাড়া এমআই ১১ লাইট কে পাতলা ও হালকা করতে সাহায্য করেছে চিপ অন বোর্ড প্রসেস ও ব্যাটারির জন্য একটি ফোল্ড ডিজাইন।

স্পেসিফিকেশনের কথা বললে এমআই ১১ লাইট ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) AMOLED পাঞ্চ হোল ডিসপ্লে দেখা যাবে।এই ডিসপ্লে ২০:৯ আসপেক্ট রেশিও, ৬০-৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ২৪০ হার্টজ টাচ স্যাম্পেলিং রেট অফার করবে। আবার ডিসপ্লে কে রক্ষা করবে কর্নি গরিলা গ্লাস ৫।

Mi 11 Lite ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর, সাথে আছে অ্যাড্রেনো ৬১৮ জিপিইউ। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4X) ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ সিস্টেমে চলবে।

ফটোগ্রাফির জন্য Mi 11 Lite ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও বাকি দুটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স (এফ/২.২) ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (এফ/২.৪)। লো লাইট শটের জন্য এতে এলইডি ফ্ল্যাশ দেওয়া হয়েছে। এই ক্যামেরা ৩০ এমবিপিএস-এ 4K ভিডিও রেকর্ড করতে দেবে।

সেলফি ও ভিডিও কলের জন্য এমআই ১১ লাইট ফোনে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। সেলফি ক্যামেরা টাইম বার্স্ট, এআই বিউটি, নাইট মোড প্রভৃতি ফিচার অফার করবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৪,২৫০ এমএএইচ ব্যাটারি আছে, যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আবার চার্জিয়ের জন্য রয়েছে ইউএসবি টাইপ সি পোর্ট।

সিকিউরিটির জন্য এমআই ১১ লাইট ফোনে আছে ফেস আনলক ও সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এতে Hi-Res Audio সাপোর্ট সহ ডুয়েল স্পিকার বর্তমান। ফোনটি আইপি৫৩ সার্টিফায়েড হওয়ায় জল ও ধুলো প্রতিরোধ করতে পারবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.