ভারতে Poco F2 নামে আসতে পারে Mi 11 Lite, থাকবে স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর

mi-11-lite-listed-on-bis-certification-m2101k9ai-could-come-in-india-as-poco-f2
ছবি -The Pixel

Mi 11 Lite Listed On BIS Certification: চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi ইতিমধ্যেই Mi 11 কে গ্লোবাল মার্কেটে লঞ্চ করার প্রস্তুতি শুরু করেছে। তবে এর সাথে কোম্পানি এই সিরিজের আরও একটি ফোনকে লঞ্চ করলে অবাক হওয়ার কিছু নেই। কারণ কয়েকদিন আগেই আমেরিকার সার্টিফিকেশন সাইট FCC তে অন্তর্ভুক্ত করার পর Mi 11 Lite কে আজ ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সাইটে দেখা গেল। এখানে মি ১১ লাইট কে M2101K9AI মডেল নম্বর সহ দেখা গেছে। যদিও ভারতে এই ফোনটি Poco F2 নামে আসবে বলে অনেকে দাবি করছেন।

Mi 11 Lite কে দেখা গেল ভারতের BIS সাইটে

টিপ্সটার দা টেক গাই ভারতীয় সার্টিফিকেশন সাইটে M2101K9AI মডেল নম্বরের সাথে মি ১১ লাইট ফোনটিকে দেখতে পেয়েছে। মডেল নম্বরের শেষে ‘I’ ভারতকে রিপ্রেসেন্ট করছে বলে মনে হচ্ছে। এর আগে এফসিসি সাইটে ফোনটির মডেল নম্বর ছিল M2101K9AG । এখানে ‘G’ বলতে গ্লোবাল ভ্যারিয়েন্টকে বোঝাচ্ছে বলে জানা গিয়েছিল।

যদিও ভারতীয় সার্টিফিকেশন সাইট থেকে Mi 11 Lite সম্পর্কে কোনো তথ্যই পাওয়া যায়নি। তবে এফসিসি থেকে জানা গিয়েছিল এই ফোনে ৬ জিবি ও ৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট থাকবে। আবার ফোনটি ৬৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ বিকল্পের সাথে আসবে। আবার এতে ৪,১৫০ এমএএইচ ব্যাটারি থাকবে, যার টিপিকাল ক্যাপাসিটি হবে ৪,২৫০ এমএএইচ।

এদিকে কয়েকদিন আগে জানা গিয়েছিল Poco F2 ফোনটি স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর সহ আসবে। আবার এতে থাকতে পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। জানিয়ে রাখি Mi 11 Lite ফোনেও একই প্রসেসর ও ডিসপ্লে ব্যবহার করা হবে জল্পনা চলেছে, ফলে এই ফোনটিই পোকো এফ২ নামে ভারতে আসতেই পারে।

ভিয়েতনামের একটি ইউটিউব চ্যানেল, The Pixel থেকে দাবি করা হয়েছে Mi 11 Lite 4G এর দাম ৭.৫ মিলিয়ন থেকে ৮ মিলিয়ন ভিএনডি মধ্যে থাকবে, যা প্রায় ভারতীয় মুদ্রায় ২৩,৭০০ টাকা থেকে ২৫,৩০০ টাকার সমান। এখন দেখার শাওমি কবে তাদের এই ফোনের বিষয়ে মুখ খোলে।