১২৮ জিবি মেমোরির সাথে Mi 11 Lite এর লঞ্চ আসন্ন, দেখা গেল আরেকটি সার্টিফিকেশন সাইটে

mi-11-lite-spotted-on-imda-certifications-site-launch-imminent
ছবি : The Pixel

গতবছরের একদম শেষ লগ্নে এসে Xiaomi তাদের ফ্ল্যাগশিপ ফোন Mi 11 লঞ্চ করেছিল। যদিও ওই ইভেন্টে প্রত্যাশিত মি ১১ প্রো ফোনটির বিষয়ে কোম্পানি কিছুই জানায়নি। তবে সময় এগোতেই আমরা জানতে পেরেছি আগামী মাসে অর্থাৎ ফেব্রুয়ারিতে শাওমি, Mi 11 Pro এর ওপর থেকে পর্দা সরাবে। পাশাপাশি এই সিরিজের আরও একটি ফোন বাজারে আসবে, যার নাম Mi 11 Lite। ইতিমধ্যেই M2101K9AG মডেল নম্বরের এই ফোনটিকে FCC, NBTC সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। এবার মি ১১ লাইট IMDA সার্টিফিকেশনও লাভ করলো।

যদিও সিঙ্গাপুরের ইনফোকম মিডিয়া ডেভলপমেন্ট অথরিটি (IMDA) সাইট থেকে Mi 11 Lite এর স্পেসিফিকেশন সম্পর্কে কিছু জানা যায়নি। তবে এটা নিশ্চিত হওয়া যায় যে ফোনটির লঞ্চ আসন্ন। টিপ্সটার মুকুল শর্মা এই ফোনটিকে সিঙ্গাপুরের সার্টিফিকেশন সাইটে খুঁজে পেয়েছে।

এরআগে আমেরিকার এফসিসি (FCC) সার্টিফিকেশন সাইট থেকে জানা গিয়েছিল, মি ১১ লাইট ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ আসবে – ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ। আবার থাইল্যান্ডের NBTC সার্টিফিকেশন সাইট থেকে নিশ্চিত করা হয়েছিল যেএই ফোনে LTE (4G) কানেক্টিভিটি থাকবে।

রিপোর্ট অনুযায়ী, Mi 11 Lite ফোনে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর। আবার এর প্রাইমারি রিয়ার ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেল। এতে থাকতে পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। ফোনটি মিড রেঞ্জে আসবে বলেই মনে করা হচ্ছে। সেক্ষেত্রে এর দাম হতে পারে ২০,০০০ টাকা থেকে ২৫,০০০ টাকার মধ্যে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন