Flipkart থেকে কেনা যাবে Mi 11 Lite, ২২ জুন ভারতে লঞ্চ হচ্ছে

mi-11-lite-teaser-page-live-on-flipkart-ahead-of-22-june-india-launch

কিছুদিন আগে Xiaomi-এর চিফ এগজিকিউটিভ অফিসার মনু কুমার জৈন রসিকতার ঢঙে একটি টুইট করেছিলেন। টুইটে লেখা ছিল, আজকাল ফোনগুলি লোডেড (স্পেসিফিকেশন ও ওজনের দিক থেকে) অথবা একেবারে লাইট (ওজন ও ফিচারের দিক থেকে) হয়। যদি আমরা এই শব্দ দু’টি (পড়ুন লোডেড ও লাইট ) থেকে সেরা কিছু পাই, তাহলে কি দুর্দান্তই না লাগবে? ট্রুলি “লোডেড + সুপার থিন এবং লাইট”। টুইটের মাধ্যমে তিনি ঠিক কোন দিকে ইঙ্গিত করছেন, তা অবশ্য টেকমহলের বুঝতে অসুবিধা হয়নি। সেদিনই নিশ্চিত হয়ে যায় যে হালকা ও পাতলা, কিন্তু ফিচারে ঠাসা Mi 11 Lite (এমআই ১১ লাইট) স্মার্টফোনটির ভারতে লঞ্চ হওয়া শুধুমাত্র সময়ের অপেক্ষা।

তারপরে Xiaomi সব জল্পনার অবসান ঘটিয়ে ভারতে Mi 11 Lite আগমনের তারিখ ঘোষণা করে। অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলের মাধ্যমে শাওমি জানায়, তারা ২২ জুন ভারতে Mi 11 Lite লঞ্চ করছে। শাওমি ইতিমধ্যেই “লাইট ও লোডেড ” এবং “২০২১ সালের সবচেয়ে পাতলা ও হালকা স্মার্টফোন” স্লোগান ব্যবহার করে ফোনটির বিজ্ঞাপনী প্রচার শুরু করেছে। একই স্লোগান সহ Mi 11 Lite ফোনটিকে এবার ফ্লিপকার্টে (Flipkart)- টিজ করা হল। ফলে স্মার্টফোনটি যে ফ্লিপকার্টে উপলব্ধ হবে সেটি এখন নিশ্চিত।

Mi 11 Lite 4G

Mi 11 Lite-এর জন্য ফ্লিপকার্টে যে মাইক্রোসাইট তৈরি হয়েছে সেখানে কিন্তু স্মার্টফোনটির স্পেসিফিকেশনের কোনও বর্ণনা দেওয়া হয়নি। Mi 11 Lite ডিভাইসটি ৬.৭ মিমি সরু এবং ওজন ১৫৭ গ্রাম। তথ্য বলতে শুধু এইটুকুই উল্লেখ রয়েছে। তবে ফিচার কেমন হতে পারে, তা নিয়ে শাওমির বার্তা, Mi 11 Lite চমৎকার ডিসপ্লে, প্রো-গ্রেড ক্যামেরা, এবং ফুল-ডে ব্যাটারি লাইফ অফার করবে। তাও আবার সবচেয়ে স্লিম ও লাইট ফর্ম ফ্যাক্টরে।

Mi 11 Lite 4G : দাম (সম্ভাব্য)

ঘটনাচক্রে, ভারতের বাইরে Mi 11 Lite দু’টি ভ্যারিয়েন্টে উপলব্ধ-  4G ও 5G। রিপোর্ট অনুসারে, Xiaomi Mi 11 Lite এদেশে শুধুমাত্র 4G এডিশনে উপলব্ধ হবে। রিপোর্টে এও বলা হয়েছিল, Mi 11 Lite 4G স্মার্টফোনটির দাম ২৫,০০০ টাকার মধ্যে হবে৷ উল্লেখ্য, প্রাইস পয়েন্টে (৩০,০০০) Mi 11X 5G-এর সাথে সরাসরি প্রতিযোগিতা চলতে পারে বলে অনুমান করেই Xiaomi সম্ভবত Mi 11 Lite-এর 5G ভ্যারিয়েন্ট ভারতে লঞ্চ করা থেকে বিরত থাকছে।

Mi 11 Lite 4G এর স্পেসিফিকেশন

এমআই ১১ লাইট ৪জি ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে আছে। এই ডিসপ্লের ওপর আছে কর্নিং গরিলা গ্লাস ৫-এর সুরক্ষা। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসরে ফোনটি পরিচালিত হয়। সাথে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

এমআই ১১ লাইট ৪জি ট্রিপল রিয়ার ক্যামেরা সহ এসেছে। এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও বাকি দুটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে পাওয়া যাবে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৪,২৫০ এমএএইচ ব্যাটারি আছে। এটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Shuvro is very much passionate about quiz, writing and extremely enthusiastic to learn the modern scientific and technological discoveries in all over the world.