চমকের শেষ নেই Mi 11 Pro ফোনে, থাকবে ১২০এক্স জুম সাপোর্ট

mi-11-pro-features-tipped-120x-zoom-support-quad-rear-camera

চলতি বছরের প্রথম কোয়ার্টারেই লঞ্চ হবে Mi 11 Pro। মি ১১ এর আপগ্রেড ভার্সন হিসাবে আসা এই ফোনটির স্পেসিফিকেশন ইতিমধ্যেই ইন্টারনেটে ফাঁস হয়েছে। এবার জানা গেল, মি ১১ প্রো ফোনটি ১২০এক্স জুম সাপোর্টের সাথে আসবে। এছাড়াও এর ক্যামেরা ডিজাইন মি ১১ এর থেকে আলাদা হবে বলে মনে করা হচ্ছে। শুধু তাই নয় Mi 11 Pro ফোনে থাকবে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ।

টিপ্সটার Digital Chat Station তার একটি উইবো পোস্টে জানিয়েছেন, মি ১১ প্রো ফোনটি ১২০এক্স জুম সাপোর্টের সাথে লঞ্চ হওয়ার সম্ভাবনা। এই ফিচার রিয়ার ক্যামেরায় থাকবে। অর্থাৎ শাওমি ফের অন্যান্য ফ্ল্যাগশিপ ফোনকে টেক্কা দিতে Mi 11 Pro কে বাজারে আনতে চলেছে।

মনে করা হচ্ছে এই ফোনে মি ১১ এর মতো ভার্টিকাল ক্যামেরা সেটআপ থাকবেনা ; পরিবর্তে দুটি দুটি (২x২) করে ক্যামেরা সেন্সর সাজানো থাকবে। আবার এতে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হতে পারে, যেখানে স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টে ট্রিপল রিয়ার ক্যামেরা ছিল। গিজচিনায় প্রকাশিত একটি রিপোর্টে বলা হয়েছিল Mi 11 Pro ফোনে ৮০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং টেকনোলজি ব্যবহার করা হবে। যেটি মাত্র ১৯ মিনিটের মধ্যে ৪,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটিযুক্ত কোনো স্মার্টফোন চার্জ করতে পারে।

এছাড়াও Mi 11 Pro-এর অন্যান্য ফিচারের কথা বললে, ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর এবং ১০৮ মেগাপিক্সেল রিয়ার প্রাইমারি ক্যামেরার সাথে আসতে পারে। আবার এতে ৬.৮১-ইঞ্চির 2K কার্ভড প্যানেল দেওয়া হবে, যাতে ৫১৫ পিক্সেল ডেন্সিটি, ব্রাইটনেস ১৫০০ নিটস, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪৮০ হার্টজ স্যাম্পলিং রেট থাকবে।