ফেব্রুয়ারিতে লঞ্চ হবে Mi 11 Pro, থাকবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর

mi-11-pro-launch-date-tipped-on-12-february-key-specifications-reveal

গত পরশু অর্থাৎ ২৯শে ডিসেম্বর, Xiaomi, চীনের বাজারে লঞ্চ করেছে তার নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন Mi 11, যাতে প্রথমবার কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট ব্যবহার করা হয়েছে এবং ১০৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। কিন্তু তাতেও শাওমি (Xiaomi) প্রেমীদের মন পুরোপুরি সন্তুষ্ট নয়। কারণ, লঞ্চ ইভেন্টে ব্র্যান্ডের এই ফ্ল্যাগশিপ সিরিজের অন্য একটি মডেল অর্থাৎ Mi 11 Pro সম্পর্কে কোনো উচ্চবাচ্য করেনি শাওমি। দিন কয়েক আগে অবধি মনে করা হচ্ছিল যে, চীনা টেক জায়ান্ট সংস্থাটি তার Mi 11 সিরিজের অধীনে একই সাথে দুটি ডিভাইস – Mi 11 এবং Mi 11-র Pro ভার্সন বাজারে আনবে। কিন্তু সে গুড়ে জুটেছে বালি! তবে কি Mi 11 Pro বাজারে আসবে না?

রিপোর্ট বলছে, Mi 11 Pro এখনও বিকাশের বা পরীক্ষাধীন পর্যায়ে রয়েছে এবং এটি লঞ্চ হতে কিছুটা সময় বাকি আছে। আসলে ডিজিটাল চ্যাট স্টেশন নামক টিপ্সটার আজ জানিয়েছেন, আগামী ১২ই ফেব্রুয়ারিতে চীনের স্প্রিং ফেস্টিভাল অনুষ্ঠিত হওয়ার কিছু সময় পর আত্মপ্রকাশ করতে পারে মি ১১ প্রো। সেক্ষেত্রে এই প্রিমিয়াম ফোনটি, সিরিজের স্ট্যান্ডার্ড ভার্সন Mi 11-এর মতই কিছু আকর্ষণীয় ফিচার সহ বাজারে আসবে বলে মনে করা হচ্ছে।

ডিজিটাল চ্যাট স্টেশনের দাবি, Mi 11-এর মতই Mi 11 Pro ডিভাইসটিতেও একই ডিসপ্লে স্পেসিফিকেশন থাকতে পারে। অর্থাৎ নতুন প্রো মডেলটিতেও ৬.৮১ ইঞ্চির WQHD AMOLED ডিসপ্লে থাকবে, যাতে ১,৪৪০×৩,২০০ পিক্সেল স্ক্রিন রেজোলিউশন, ১,৫০০ নিট পিক ব্রাইটনেস এবং ৫,১৫ পিপিআই পিক্সেল ডেনসিটি ইত্যাদি বৈশিষ্ট্য থাকতে পারে। প্রো ভ্যারিয়েন্টটির ডিজাইনও একই রকম হবে বলে মনে করা হচ্ছে।

ইতিমধ্যেই, মি ১১ প্রো-এর স্পেসিফিকেশন নিয়ে নেটদুনিয়ায় জল্পনা শুরু হয়েছে। এর আগে বেশ কয়েকবার, এই ফোনটির কিছু সম্ভাব্য স্পেসিফিকেশন আমাদের সামনে এসেছে। এক্ষেত্রে, ফোনটিতে ৪,৯৭০ এমএএইচ ব্যাটারি, ৫৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ এসওসি চিপসেট থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়া, Mi 11 মডেলটির চেয়ে প্রো ভ্যারিয়েন্টটিতে একটি আপগ্রেড ক্যামেরা সেটআপ থাকবে বলে আশা করা হচ্ছে।

আগেই বলেছি, শাওমি এই ডিভাইসটি সম্পর্কে টুঁ শব্দ করেনি। তবে যেহেতু সংস্থাটি Mi 11 ফোনটির রিটেল বক্সের সাথে চার্জিং অ্যাডাপ্টার সরবরাহ করেনি, তাই Mi 11 Pro-এর ক্ষেত্রেও একই ধারা অব্যাহত থাকবে – এমনটা আন্দাজ করাই যায়!