চলতি মাসেই Mi 11 Pro Ultra এর সাথে লঞ্চ হতে পারে Mi 11 Pro

mi-11-pro-may-launch-in-mid-march-along-with-mi-11-pro-ultra
Picture : Techdroider

গতবছর ডিসেম্বরে Xiaomi চীনে মি ১১ সিরিজে কেবল বেস মডেলটি লঞ্চ করেছিল। স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাথে আসা এই ফোনটি এখন গ্লোবাল মার্কেটেও উপলব্ধ। এদিকে জল্পনা শুরু হয়েছে বছরের দ্বিতীয় কোয়ার্টারে এই ফোনের প্রো মডেল, অর্থাৎ Mi 11 Pro লঞ্চ হতে পারে। যদিও এখনও শাওমিকে এই ফোনটি নিয়ে কোনো বাক্য খরচ করতে শোনা যায়নি। তবে চীনের একজন টিপস্টার জানিয়েছেন, মি ১১ প্রো দ্বিতীয় কোয়ার্টার নয়, বরং চলতি মাসের মাঝামাঝি সময়ে লঞ্চ হবে।

Digital beauty নামের ওই টিপস্টার আজ উইবো তে জানিয়েছেন, Mi 11 Pro ফোনটি মিড মার্চে লঞ্চ হবে। শুধু তাই নয়, টিপস্টারের দাবি এই ফোনের সাথে Mi 11 Pro Ultra ফ্ল্যাগশিপ ফোনটিও বাজারে আসবে (কমেন্ট বক্সে জানিয়েছেন)। যদিও টিপস্টার দুটি ফোনের স্পেসিফিকেশন নিয়ে কোনো মন্তব্য করেননি।

প্রসঙ্গত গত সপ্তাহে M2102K1AC মডেল নম্বরের সাথে মি ১১ প্রো কে চীনের TENAA সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল। এছাড়াও একই সার্টিফিকেশন সাইটে M2102K1C মডেল নম্বর সহ অন্তর্ভুক্ত ছিল মি ১১ প্রো আলট্রা। সার্টিফিকেশন সাইট থেকে শুধু এটাই জানা গিয়েছিল যে, ফোনদুটি 5G কানেক্টিভিটির সাথে আসছে।

Xiaomi Mi 11 Pro-র স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টিপস্টারদের দাবি অনুযায়ী, এই ফোনটি মি ১১ এর মতই ফিচার সহ আসবে। তবে এর ক্যামেরা ও চার্জিং টেকনোলজি আলাদা হতে পারে। সেক্ষেত্রে এই ফোনে থাকতে পারে ৬.৮১ ইঞ্চি 2K কোয়াড কোর্ভড ডিসপ্লে। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৪৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, এবং DCI-P3 কালার গ্যামুট অফার করবে।

আবার ফোনটি ৫০০০ এমএএইচ ডুয়াল সেল ব্যাটারি সহ আসতে পারে। যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫৫ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফটোগ্রাফির জন্য ফোনে থাকবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। ক্যামেরা সেটআপটি পেরিস্কোপ টেলিফটো লেন্স সহ আসতে পারে যা ১২০এক্স জুম সাপোর্ট করবে। 

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who is very knowledgeable or enthusiastic about technology and especially high technology