Xiaomi-র বড় চমক, অবাক করা ফিচার সহ Mi 11 Pro এর সাথে আসছে Mi 11 Pro+

mi-11-pro-plus-specifications-sheet-and-price-leaked-launch-imminent.jpg

গতবছরের শেষে চীনের মার্কেটে লঞ্চ হয়েছিল Mi 11 সিরিজের স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্ট। শীঘ্রই এই সিরিজের প্রো ভ্যারিয়েন্ট অর্থাৎ Mi 11 Pro-ও লঞ্চ হবে বলে জল্পনা চলছে। তবে কেবল প্রো ভ্যারিয়েন্ট নয়, মি ১১ সিরিজের একটি প্লাস ভ্যারিয়েন্টকেও আমরা বাজারে আসতে দেখতে পারি। আজ Mi 11 Pro ও Mi 11 Pro+ ফোন দুটির স্পেসিফিকেশন শিট সহ দাম ইন্টারনেটে ফাঁস হয়েছে। যদিও এই স্পেসিফিকেশন শিট সঠিক কিনা তার কোনো প্রমান আমরা পাইনি। ফোন দুটি স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ আসবে বলে জানা গেছে। আসুন জেনে নিই এই শিটে ফোনগুলি সম্পর্কে আর কি তথ্য দেওয়া হয়েছে।

Mi 11 Pro এর স্পেসিফিকেশন ও দাম (সম্ভাব্য)

স্পেসিফিকেশন শিট থেকে জানা গেছে, মি ১১ প্রো ফোনে থাকবে ৬.৮১ ইঞ্চি ২কে ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পেলিং রেট ৪৮০ হার্টজ। এই ফোনের পিছনে ডুয়েল এলইডি ফ্ল্যাশ ও ফোকাস সিস্টেম সহ তিনটি ক্যামেরা থাকবে। যার প্রাইমারি ক্যামেরা হবে OIS সাপোর্ট সহ Samsung GN2 ৫০ মেগাপিক্সেল সেন্সর। এছাড়া থাকবে ৪৮ মেগাপিক্সেল Sony IMX586/598 সেন্সর ও ৪৮ মেগাপিক্সেল Sony IMX586 সেন্সর। এই ক্যামেরায় ৫এক্স অপটিক্যাল জুম ও ১২০এক্স ডিজিটাল জুম সাপোর্ট করবে। Mi 11 Pro ফোনে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে।

সিকিউরিটির জন্য এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে। আবার এতে থাকবে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। পাশাপাশি ৬৭ ওয়াট ওয়্যারলেস চার্জিংও সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে থাকবে ইউএসবি টাইপ সি পোর্ট। এছাড়াও এই ফোনে থাকবে এনএফসি, ব্লুটুথ ৫.২, হরমন কার্ডন অডিও, এক্স-এক্সিস মোটর, IP53 বা IP68 রেটিং। ফোনটির ওজন হবে ২২০ গ্রাম।

আবার মি ১১ প্রো দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ পাওয়া যাবে। এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম হবে ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৬,২৬০ টাকা)। আবার ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য রাখা হবে ৫,৩৯৯ ইউয়ান (প্রায় ৬০,৭৭০ টাকা)।

Mi 11 Pro+ এর স্পেসিফিকেশন ও দাম (সম্ভাব্য)

স্পেসিফিকেশন শিটে মি ১১ প্রো প্লাস ফোনের ডিসপ্লে, প্রসেসর ও স্টোরেজ মি ১১ প্রো এর মত হবে বলে জানানো হয়েছে। অর্থাৎ এতেও ৬.৮১ ইঞ্চি ২কে ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ থাকবে। আবার ফোনটির পিছনে থাকবে কোয়াড রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা হবে ৫০ মেগাপিক্সেল Samsung GN2 সেন্সর।

অন্য তিনটি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল Sony IMX586/598 সেন্সর, ১০এক্স অপটিক্যাল জুম সহ Sony IMX586 সেন্সর ও ২এক্স অপটিক্যাল জুম সহ ১২ মেগাপিক্সেল পোর্ট্রেট ক্যামেরা। ফোনটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ আসবে। এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। ফোনটিতে সাপোর্ট করবে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং ও ৬৭ ওয়াট ওয়্যারলেস চার্জিং। Mi 11 Pro+ ফোনটি IP68 রেটিং প্রাপ্ত হবে। এর ওজন হবে ২৩০ গ্রাম।

মি ১১ প্রো প্লাস এর ৮ জিবি র‌্যাম ও ১২ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম রাখা হবে যথাক্রমে ৫,৫৯৯ ইউয়ান (প্রায় ৬৩,০০০ টাকা) ও ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৬৭,৫০০ টাকা)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন