প্রকাশ্যে Mi 11 Pro ফোনের নজরকাড়া ডিজাইন! লঞ্চ আসন্ন

mi-11-pro-render-leak-suggest-same-front-design-like-standard-model

গতবছরের শেষ সপ্তাহে লঞ্চ হয়েছে Xiaomi Mi 11। এটি স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের প্রথম ফোন। তবে প্রতিবারেই আমরা দেখি ফ্ল্যাগশিপ সিরিজের লঞ্চ ইভেন্টে শাওমি স্ট্যান্ডার্ড মডেলের সাথে এর ‘প্রো’ মডেলও লঞ্চ করে। যদিও এবার তার ব্যতিক্রম, কারণ Mi 11 এর সাথে আসেনি Mi 11 Pro। জানা গেছে এই ফোনটি আগামী ফেব্রুয়ারি তে বাজারে আসতে পারে। তবে এর আগে মি ১১ প্রো এর রেন্ডার ফাঁস হল।

ইন্টারনেটে সম্প্রতি Mi 11 Pro এর একটি রেন্ডার ছড়িয়ে পড়েছে। যেটি বানিয়েছে Ben Geskin। এই রেন্ডার অনুযায়ী, মি ১১ প্রো এর ফ্রন্ট ডিজাইন স্ট্যান্ডার্ড মডেলের মত হবে। অর্থাৎ এই ফোনেও পাঞ্চ হোল ডিজাইন ও সরু বেজেল থাকবে। সাথে দেওয়া হবে কার্ভড স্ক্রিন, যার ভিজ্যুয়াল ইম্প্রেশন দুর্দান্ত হবে।

ছবি ক্ৰেডিট -Ben Geskin

এদিকে ফোন দুটির সামনের ডিজাইন একই রকম হলেও, এদের পিছনের ডিজাইন অনেকটাই আলাদা। দুটি ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা থাকলেও, Mi 11 Pro ফোনের ক্যামেরা ডিজাইন ভিন্ন। এখানে দুটি রো তে দুটি করে সেন্সর থাকবে। এদের ডান দিকে থাকবে এলইডি ফ্ল্যাশ। এখনকার দিনে যেখানে অধিকাংশ স্মার্টফোনে উল্লম্ব ক্যামেরা সেটআপ ব্যবহার করা হয়। সেখানে মনে হচ্ছে Mi 11 Pro অনুভূমিক ক্যামেরা ডিজাইন সহ আসবে। তবে মনে রাখবেন এটি কোনো অফিসিয়াল রেন্ডার নয়।

আগের একটি রিপোর্টে জানা গিয়েছিল মি ১১ প্রো ফোনের রিয়ার ক্যামেরায়  ১২০এক্স অবধি জুমিং ক্যাপাসিটি থাকবে। আবার এর আল্ট্রা-ওয়াইড লেন্সটিতে ৩৫ মিলিমিটার ফোকাল লেন্থ এবং পেরিস্কোপ সেন্সরের ফোকাল লেন্থ ১২০ মিলিমিটার হতে পারে। আশা করা হচ্ছে, এই ফোনটিতেও ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারী ক্যামেরা থাকবে, এবং মসৃণ জুমিংয়ের জন্য ২এক্স বা ৩এক্স টেলিফোটো লেন্স থাকবে।

Mi 11 এর সম্পূর্ণ স্পেসিফিকেশন জানতে এখানে ক্লিক করুন