লঞ্চের আগে ফাঁস Mi 11 Pro এর রেন্ডার, থাকবে ১২০এক্স ডিজিটাল জুম সাপোর্ট

mi-11-pro-render-reveals-rear-design-and-120x-digital-zoon-support

সম্প্রতি চীনে শাওমির ফ্ল্যাগশিপ ফোন Mi 11 লঞ্চ হয়েছে। তারপর থেকেই জল্পনা চলতে থাকে Xiaomi, Mi 11-এর তুলনায় আরও শক্তিশালী Pro ভ্যারিয়েন্ট বাজারে আনবে। তবে সম্প্রতি রিপোর্ট অনুয়ায়ী, ১২ ফেব্রুয়ারি চীনে স্প্রিং ফেস্টিভাল (স্থানীর ক্যালেন্ডার অনুযায়ী চীনে নতুন বছরের আগমন)-এর পর Mi 11 Pro এর ওপর থেকে পর্দা ওঠানো হবে। তবে তার আগেই মি ১১ প্রো ফোনটির রেন্ডার ওয়েইবোতে ছড়িয়ে পড়েছে। যেখানে এর রিয়ার প্যানেলের ডিজাইন প্রকাশিত হয়ছে।

রেন্ডারে Mi 11 Pro-এর ব্যাক প্যানেলে আয়তাকার ক্যামেরা মডিউল লক্ষ্য করা গেছে। যার মধ্যে আছে চারটি ক্যামেরা ও এলইডি ফ্ল্যাশ। ক্যামেরা সেটআপে থাকা বর্গাকৃতি একটি লেন্সকে পেরিস্কোপ টেলিফটো লেন্স বলে প্রথম দর্শনে মনে হয়েছে। পেরিস্কোপ লেন্সের নীচে পাঠ্যটিতে উল্লেখ করা হয়েছে যে ডিভাইসটিতে ১২০x অবধি ডিজিটাল জুম সাপোর্ট করবে।

রেন্ডার থেকে অবশ্য ফোনটির সামনের অংশের ডিজাইনের বিষয়ে জানা যায় নি। তবে আশা করা যায় Mi 11-এর মতো এর Pro ভ্যারিয়েন্ট ৬.৮১ ইঞ্চি অ্যামোলেড প্যানেল সহ আসবে। যা QHD+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, এবং ৪৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করবে। Mi 11 Pro-তেও থাকবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর।

Mi 11 Pro ফোনটি ৮০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং সুবিধার সাথে আসতে পারে বলে বেশ কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছিল। যদি ফোনে সত্যিই এই ফিচার দেওয়া হয়, তাহলে এমআই ১১ প্রো বিশ্বের দ্রুততম ওয়্যারলেস চার্জিং ফোন হবে। এই প্রযুক্তি ৪,০০০ এমএএইচ ব্যাটারিকে ১৮ মিনিটের মধ্যেই সম্পূর্ণ চার্জ করে দিতে পারে। সেইসঙ্গে ফোনটির ব্যাটারি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে আসার সম্ভাবনা আছে।