ফেব্রুয়ারি তে বাজার কাঁপাতে আসছে Mi 11 Pro, তার আগে ফাঁস ছবি ও ক্যামেরা ফিচার

mi-11-pro-renders-leaked-show-different-camera-design

গত ২৭শে ডিসেম্বর, নিজের ঘরোয়া বাজারে Mi 11 নামের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ লঞ্চ করেছে জনপ্রিয় টেক ব্র্যান্ড Xiaomi। যদিও ফোনটির আনুষ্ঠানিক ঘোষণা করার আগেই জল্পনা চলছিল যে এই সিরিজের আওতায় দুটি ফোন লঞ্চ হবে, যেখানে একটি সাধারণ এবং একটি প্রো মডেল থাকবে। কিন্তু এই সিরিজের অধীনে মাত্র একটি হ্যান্ডসেট (Mi 11) চালু করেছে সংস্থাটি, যেখানে এর পূর্ববর্তী Mi 10 সিরিজেও নিদেনপক্ষে দুটি ফোন লঞ্চ হয়েছিল। সেক্ষেত্রে কয়েকদিন আগেই জানা গেছে, Mi 11 Pro নামের ডিভাইসটি এখনও বিকাশের পর্যায়ে রয়েছে এবং এটি কয়েকদিন পর বাজারে আসতে পারে। যার পরে আজ ইন্টারনেটে এই ফোনটির একটি সম্ভাব্য রেন্ডার ফাঁস হয়েছে, যা দেখে মনে হচ্ছে ফোনটি নীল এবং রূপোলি কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে।

ওই রেন্ডারগুলিতে ফোনটির ব্যাক প্যানেলের ডিজাইনটি এর সাধারণ মডেল অর্থাৎ Mi 11-র থেকে আলাদা রকম দেখতে লাগছে, এমনকি প্রদর্শিত রিয়ার ক্যামেরা সেটআপটিও সম্পূর্ণ ভিন্ন বলে মনে হচ্ছে। ক্যামেরা স্পেসিফিকেশনের কথা বললে, রেন্ডারের ছবি দেখে মনে হচ্ছে ফোনটি কোয়াড ক্যামেরা মডিউল সহ আসবে এবং এতে ১২০এক্স অবধি জুমিং ক্যাপাসিটি থাকবে।

ফাঁস হওয়া Mi 11 Pro এর রেন্ডার

এছাড়া, Mi 11 Pro-এর আল্ট্রা-ওয়াইড লেন্সটিতে ৩৫ মিলিমিটার ফোকাল লেন্থ থাকতে পারে এবং এর বিশেষ পেরিস্কোপ সেন্সরের ফোকাল লেন্থ হতে পারে ১২০ মিলিমিটার। আশা করা হচ্ছে, এই ফোনটিতেও ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারী ক্যামেরা থাকবে, এবং মসৃণ জুমিংয়ের জন্য ২এক্স বা ৩এক্স টেলিফোটো লেন্স থাকবে।

এখনও পর্যন্ত মি ১১ প্রো ফোনটির সামনের দিকের অর্থাৎ ফ্রন্ট প্যানেল সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি। তবে আশা করা যায় এই প্রো সংস্করণটিতেও রেগুলার মডেলটির মতই ৬.৮১ ইঞ্চি ডিসপ্লে, ১৪৪০×৩২০০ পিক্সেল স্ক্রিন রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৪৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট থাকবে। এছাড়া উন্নত পারফরম্যান্সের জন্য এই ফোনটিতেও শাওমি, লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করতে পারে।