শতাধিক স্যাম্পেল থেকে Xiaomi বেছেছে সেরা ডিজাইন, Mi 11 সিরিজের বাতিল স্কেচ প্রকাশ্যে

mi-11-series-cancel-design-images-surface-online
Mi 11 সিরিজের বাতিল ডিজাইন স্কেচ ফাঁস

ডিজাইনে যায় চেনা। ব্র্যান্ডিং ছাড়াও এক লহমায় যাতে প্রস্তুতকারকের নাম বোঝা যায়, তার জন্য ব্র্যান্ডগুলি তাদের স্মার্টফোনের ডিজাইন করার সময় এখন একটু বেশিই মাথা ঘামাচ্ছে, বিশেষত শাওমি (Xiaomi)। বছরের পর বছর ধরে অ্যাপলের (Apple)-এর ডিজাইন কপি করার জন্য টেকমহলে শাওমিকে নিয়ে নানা রসিকতা করা হত। তবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের প্রথম ফোন এমআই ১১ এর ওপর থেকে শাওমি পর্দা সরিয়ে নিন্দুকদের মুখ বন্ধ করে দিয়েছে।

ডিসেম্বরের শেষান্তে এমআই ১১-এর ঘোষণা করা হয়েছিল। পরে এই সিরিজের অধীনে একে একে এমআই ১১ প্রো, এমআই ১১ লাইট ৪জি/৫জি, এমআই ১১ আল্ট্রা স্মার্টফোন লঞ্চ হয়েছে। ক্যামেরা মডিউল নিঃসন্দেহে ডিভাইসগুলিকে আলাদা পরিচিতি দিয়েছে। অ্যাপলের প্রভাব থেকে মুক্ত হয়ে শাওমি এতে সম্পূর্ণ ভিন্ন ডিজাইন গ্রহণ করার পথে হেঁটেছে। নতুনত্ব এতটাই যে, ভীড়ের মধ্যে ক্যামেরা মডিউল দেখে এখন শাওমির ফোন চেনা যায়। এই স্বতন্ত্র বৈশিষ্ট্য পেতে শাওমিকে কিন্তু অনেক কাটখড় পোড়াতে হয়েছে। অসংখ্য স্যাম্পেল থেকে শাওমিকে সেরা ডিজাইন বেছে নিতে হয়েছে।

Mi 11 series cancel design images

সম্প্রতি চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন উইবোতে কয়েকটি ডিজাইনের স্কেচ শেয়ার করেছে। এমআই ১১ সিরিজের জন্য এই স্কেচগুলি বানানো হয়েছিল। প্রথম স্কেচের সাথে ওপ্পো রেনো সিরিজের স্মার্টফোনের মিল রয়েছে। আবার দ্বিতীয় স্কেচটির সাথে ভিভো এক্স সিরিজের হ্যান্ডসেটের সাদৃশ্য রয়েছে। এইসব কারণেই শাওমি হয়তো সেগুলি বাতিলের খাতায় ফেলেছিল।

এক ধাঁচের ডিজাইন স্মার্টফোনে দেখতে দেখতে গ্রাহকেরাও ক্লান্ত। সেক্ষেত্রে ভিন্ন পথে হেঁটে নতুনত্বের স্বাদ দেওয়ার শাওমির প্রচেষ্টাকে সাধুবাদ জানাতে হয়। আমরা আশা করি, অ্যাপলকে অনুকরণ বা অনুসরণ না করেই শাওমি ভবিষ্যতে অসাধারণ ডিজাইনের স্মার্টফোন আনবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷