অ্যাডভান্স ডিসপ্লে টেকনোলজি সহ লঞ্চ হবে Mi 11, থাকবে নতুন ক্যামেরা ফিচার

লঞ্চের দিন যত এগিয়ে আসছে ততই Xiaomi Mi 11 সিরিজ সম্পর্কে নতুন নতুন তথ্য সামনে আসছে। ইতিমধ্যেই জানা গেছে আগামী ২৮ ডিসেম্বর চীনের মার্কেটে লঞ্চ হবে এই সিরিজ এবং পরের দিনই এর প্রিঅর্ডার শুরু হবে। তবে লঞ্চের আগে শাওমি তাদের সোশ্যাল মিডিয়া পেজে এই সিরিজের মি ১১ ফোনটির স্পেসিফিকেশন সহ ডিজাইন সামনে আনলো।

শাওমির তরফে আজ একটি টিজার পোস্ট করে জানানো হয়েছে, Mi 11 ফোনটি অ্যাডভান্স ডিসপ্লে টেকনোলজি সহ আসবে। যদিও এসম্পর্কে তারা বিশেষ কোনো তথ্য শেয়ার করেনি, তবে জানানো হয়েছে এই ডিসপ্লে তারা আগে কখনও কোনো ফোন ব্যবহার করেনি। এমনকি মি ১১ এর এই ডিসপ্লের দাম একটি মেনস্ট্রিম টিভি স্ক্রিনের সমান হবে বলেও শাওমি দাবি করেছে।

কয়েকদিন আগে আরেকটি টিজারে শাওমি জানিয়েছিল যে, Mi 11 সিরিজে কম্পিটিশনাল ফটোগ্রাফি সাপোর্ট করবে। এটি একটি ইমেজ ক্যাপচার এবং প্রক্রিয়াকরণ কৌশল যা অপটিকাল প্রসেসের পরিবর্তে ডিজিটাল কম্পিউটেশন ব্যবহার করে।

Mi 11 এর স্পেসিফিকেশন

মনে করা হচ্ছে মি ১১ ফোনটিতে ৬.৬৭ ইঞ্চি কার্ভড অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে থাকবে। এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। সাথে ফোনটিতে এড্রেনো ৬৬০ জিপিইউ এর সাথে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হবে। স্টোরেজের বিষয়ে বললে এতে  ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ থাকতে পারে। ফোনটি স্মোক পার্পেল, ব্ল্যাক ও হোয়াইট কালারে আসতে পারে।

ক্যামেরার কথা বললে মি ১১ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ১০৮ মেগাপিক্সেল। এছাড়াও থাকবে ১৩ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর ও ৫ মেগাপিক্সেল তৃতীয় সেন্সর। যদিও সেলফি ক্যামেরা সম্পর্কে কিছু এখনও জানা যায়নি। আবার এতে ৫ ওয়াট ফাস্ট চার্জার সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ অপারেটিং সিস্টেমে চলবে।