প্রিমিয়াম ফিচারের সাথে ভারতে লঞ্চ হবে Mi 11 Ultra, পেয়ে গেল BIS সার্টিফিকেশন

mi-11-ultra-gets-bis-certifications-india-launch-imminent-expected-specifications

Xiaomi এবছরের শুরুতে গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে Mi 11। যদিও Mi 10 সিরিজের মত এই সিরিজের Mi 11 Pro ও Mi 11 Ultra ফোন দুটি এখনও বাজারে আসেনি। তবে জল্পনা চলছে এই ফোনগুলি এপ্রিলে লঞ্চ হতে পারে। ইতিমধ্যেই TENAA সহ একাধিক সার্টিফিকেশন সাইটে এই দুটি ফোনকে দেখা গেছে। এবার মি ১১ আলট্রা ফোনটি ভারতের BIS (ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস) সার্টিফিকেশন লাভ করলো। ফলে এই প্রিমিয়াম ফোনটি লঞ্চের পর পরই ভারতে পা রাখতে পারে।

টিপস্টার মুকুল শর্মা আজ Mi 11 Ultra কে ভারতের BIS সার্টিফিকেশন সাইটে খুঁজে পেয়েছেন। এখানে ফোনটির মডেল নম্বর দেখা গেছে M2102K1C। উল্লেখ্য অন্যান্য সার্টিফিকেশন সাইটেও ফোনটির একই মডেল নম্বর ছিল। এদিকে ভারতীয় সার্টিফিকেশন সাইট থেকে মি ১১ আলট্রা-র কোনো স্পেসিফিকেশন জানা যায়নি।

Xiaomi Mi 11 Ultra সম্পর্কে এর আগে কি জানা গিয়েছিল

গতমাসে ফাঁস হওয়া একটি ছবি থেকে জানা গিয়েছিল, মি ১১ আলট্রা ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এই ক্যামেরাগুলি হবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৪৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স + ৪৮ মেগাপিক্সেল পেরিস্কোপিক টেলিফটো জুম লেন্স। পেরিস্কোপ লেন্সে  ১২০এক্স জুম সাপোর্ট করবে। আবার ফোনের রিয়ার ক্যামেরা মডিউলের পাশে থাকবে ছোট্ট সেকেন্ডারি স্ক্রিন। আমাদের অনুমান রিয়ার ক্যামেরা দিয়ে যাতে সঠিক সেলফি নেওয়া যায় সেইজন্য এই ডিসপ্লে দেওয়া হবে।

আবার Mi 11 Ultra এর সামনে থাকতে পারে ৬.৮ ইঞ্চি WQHD+ কার্ভড OLED ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। আবার ডিসপ্লে ডিজাইন হবে পাঞ্চ হোল, যার মধ্যে ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হবে। ডিসপ্লের সুরক্ষার জন্য ব্যবহার করা হবে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস। ফোনটি IP68 রেটিং প্রাপ্ত হবে।

পাওয়ারের জন্য এতে থাকতে পারে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং, ৬৭ ওয়াট ফাস্ট ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট করতে পারে। এই ফোনে কোয়ালকমের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন