Mi 11 Ultra India Launch: বিশ্বের সেরা ক্যামেরা ‘সুপারফোন’ ভারতে আসছে ২৩ এপ্রিল

mi-11-ultra-launch-in-india-confirmed-for-april-23rd-specifications-price

Mi 11 Ultra চলতি সপ্তাহের শুরুতেই চীনে লঞ্চ হয়েছিল। যদিও গ্লোবাল মার্কেটেও যে ফোনটি দ্রুত পা রাখবে তা লঞ্চ ইভেন্টেই নিশ্চিত করেছিল Xiaomi। সেইমত আগামী ২৩ এপ্রিল এমআই ১১ আলট্রা ভারতে আসছে। শাওমি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর, মানু কুমার জৈন (Manu Kumar Jain) আজ এই ফোনটির ভারতে আগমনের কথা জানিয়েছেন। প্রসঙ্গত, শাওমির চলতি বছরের সবচেয়ে প্রিমিয়াম ফোন হল Mi 11 Ultra। এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ৫০০০ এমএএইচ ব্যাটারি, আইপি৬৮ রেটিং, ডুয়েল ডিসপ্লে সহ একাধিক আকর্ষণীয় ফিচার আছে।

মানু টুইটে লিখেছেন, এমআই ১১ আলট্রা হল সবচেয়ে সেরা প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ফোন। একে তিনি স্মার্টফোন না বলে সুপারফোন আখ্যা দিয়েছেন। তিনি টুইটে এও উল্লেখ করেছেন যে, Mi 11 Ultra হল DXOMARK এর ক্যামেরা রেটিং অনুযায়ী নম্বর ওয়ান ফোন। ফোনটি বিশ্বের প্রথম ৫০ মেগাপিক্সেল + ৪৮ মেগাপিক্সেল + ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ এসেছে।

Mi 11 Ultra এর দাম

লঞ্চ ডেট জানা গেলেও, ভারতে এমআই ১১ আলট্রা এর দাম কত হতে পারে তা এখনও সামনে আসেনি। তবে প্রিমিয়াম ফিচার সহ আসায় স্বাভাবিক ভাবেই ফোনটির দাম ৬০,০০০ টাকার বেশি রাখা হবে বলে আমাদের অনুমান।

চীনে এমআই ১১ আল্ট্রা তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। যেগুলি হল ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, এবং ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ। এই তিনটি ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৬৬,৪২৫ টাকা), ৬,৪৯৯ ইউয়ান (প্রায় ৭১,৯৬২ টাকা), ও ৬,৯৯৯ ইউয়ান (প্রায় ৭৭,৪৯৮ টাকা)।

Mi 11 Ultra এর স্পেসিফিকেশন

শাওমি এমআই ১১ আল্ট্রা ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চি 2K (WQHD) অ্যামোলেড ডিসপ্লে। ডিসপ্লের প্রোটেকশনের জন্য এতে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস। HDR10+সাপোর্ট যুক্ত এই ফোনের ডিসপ্লে A+ রেটিং পেয়েছে। শাওমি এমআই ১১ আল্ট্রা-র পেছনে একটি ছোট্ট সেকেন্ডারি ডিসপ্লে বর্তমান। যার মূল উপযোগিতা সেলফি তোলার সময় উপলব্ধি হবে। এছাড়াও এখানে বিভিন্ন নোটিফিকেশন দেখা যাবে।

Mi 11 Ultra স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর দ্বারা চলে। সাথে আছে এড্রেনো ৬৬০ জিপিইউ। ফোনের পিছনে আছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরা গুলি হল Samsung GN2 ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৪৮ মেগাপিক্সেল Sony IMX586 আল্ট্রা ওয়াইড লেন্স ও টেলিম্যাক্রো ক্যামেরা। ফোনটি ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ এসেছে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এতে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ৬৭ ওয়াট ওয়্যারড ও ওয়্যারলেস চর্জিং এবং ১০ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট করবে। Mi 11 Ultra এর সম্পূর্ণ স্পেসিফিকেশন জানতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.