Mi 11 Ultra সেরা ক্যামেরা ও দুটি ডিসপ্লে সহ ভারতে লঞ্চ হল, জানুন দাম

mi-11-ultra-launched-in-india-with-snapdragon-888-soc-triple-camera-price-specifications-sale-date

Xiaomi আজ ভারতে ২০২১ এর আল্টিমেট ফ্ল্যাগশিপ, Mi 11 Ultra লঞ্চ করেছে। ‘সুপারফোন’ আখ্যা পাওয়া এই ফোনে আছে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। এতে বিশ্বের সবচেয়ে বড় ক্যামেরা সেন্সর ব্যবহার করা হয়েছে। এছাড়াও এমআই ১১ আল্ট্রা ডুয়েল স্ক্রিন সহ এসেছে, যেগুলির সাইজ ৬.৮ ইঞ্চি ও ১.১ ইঞ্চি। আবার এই ফোনে ৬৭ ওয়াট ওয়্যারড ও ওয়্যারলেস চর্জিংয়ের সাপোর্ট যুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকছে। আসুন Mi 11 Ultra এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নিই।

Mi 11 Ultra এর দাম ও লভ্যতা

ভারতে এমআই ১১ আল্ট্রা এর দাম রাখা হয়েছে ৬৯,৯৯৯ টাকা। এই মূল্য ফোনটির ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের। ফোনটি সিরামিক হোয়াইট ও সিরামিক ব্ল্যাক কালারে পাওয়া যাবে। Amazon ও Mi.com থেকে শীঘ্রই ফোনটির সেল শুরু হবে।

Mi 11 Ultra এর স্পেসিফিকেশন

শাওমি এমআই ১১ আল্ট্রা ৬.৮১ ইঞ্চি WQHD+ (৩২০০ x ১৪৪০ পিক্সেল) E4 AMOLED ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ, আসপেক্ট রেশিও ২০:৯, টাচ স্যাম্পলিং রেট ৪৮০ হার্টজ, পিক্সেল ডেন্সিটি ৫১৫ পিপিআই। এটি ১৭০০ নিটস পিক ব্রাইটনেস, ৫,০০০,০০০:১ কনট্রাস্ট রেশিও ও ১০০ শতাংশ ডিসিআই পি৩ কালার গ্যামুট অফার করবে। আবার এতে HDR10+ ও ডলবি ভিশন সাপোর্ট করবে। ডিসপ্লের ওপরে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন। স্ক্রিন অ্যানালিসিস ফার্ম DislplayMate ফোনটির স্ক্রিনকে A+ রেটিং দিয়েছে। Mi 11 Ultra ফোনের পিছনে আছে সেকেন্ডারি ডিসপ্লে, যার সাইজ ১.১ ইঞ্চি। এর মূল উপযোগিতা সেলফি তোলার সময় উপলব্ধি হবে। এছাড়াও এটি নোটিফিকেশন, ব্যাটারি লেভেল, ওয়েদার, হেলথ অ্যালার্ট সহ বিভিন্ন জরুরী তথ্য দেখাবে। 

এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে এড্রনো ৬৬০ জিপিইউ। ফোনটি ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম ও ২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজ সহ পাওয়া যাবে। 

এমআই ১১ আল্ট্রা ফোনের পিছনে ট্রিপল সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল Samsung GN2 ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (এফ/১.৯৫) ও দুটো ৪৮ মেগাপিক্সেল Sony IMX586 আল্ট্রা ওয়াইড ও টেলিম্যাক্রো ক্যামেরা। ৫০ মেগাপিক্সেল Samsung GN2 ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাটি ৬১ ডিগ্রী ফিল্ড অফ ভিউ এবং খুব শার্প ফোকাস সহ এসেছে। ৪৮ মেগাপিক্সেল Sony IMX586 আল্ট্রা ওয়াইড ক্যামেরাতে খুব চওড়া ১২৮ ডিগ্রী ফিল্ড অফ ভিউ পাওয়া যাবে। আবার ৪৮ মেগাপিক্সেল টেলিম্যাক্রো ক্যামেরাতে ৫x অপটিক্যাল জুম ও ১২০এক্স পর্যন্ত ডিজিটাল জুম সাপোর্ট করে। ফোনটি তিনটি সেন্সর দিয়েই 8K ভিডিও ক্যাপচার করতে পারবে। সেলফি ও ভিডিও কলের জন্য এতে আছে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

Mi 11 Ultra ৬৭ ওয়াট ওয়্যারড ও ওয়্যারলেস চর্জিং সাপোর্টযুক্ত ৫০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। শুধু তাই নয় এতে ১০ ওয়াট রিভার্স চার্জিংও সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ কাস্টম স্কিনে চলবে। এতে আছে আইপি৬৮ রেটিং ও হারমান কার্ডন এর ডুয়েল স্টেরিও স্পিকার। কানেক্টিভিটির জন্য এতে পাওয়া যাবে ইউএসবি টাইপ সি পোর্ট, ওয়াইফাই ৬ ও ব্লুটুথ ৫.২। সিকিউরিটির জন্য এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত। ফোনটির ওজন ২৩৪ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন