অবাক করা ফিচার সহ আসছে Mi 11 Ultra, ফাঁস হল লাইভ ছবি

mi-11-ultra-live-images-leaked-120x-zoom-support-tiny-secondary-display.jpg

Xiaomi গত ডিসেম্বরের শেষ লগ্নে চীনে Mi 11 ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করেছিল। কয়েকদিন আগেই আবার ফোনটির গ্লোবাল মার্কেটে অভিষেক ঘটেছে। কিন্তু রিপোর্ট বলছে, Mi 11 সিরিজের অধীনে শুধুমাত্র একটি হ্যান্ডসেট নয়, Mi 11 Pro এবং Mi 11 Ultra নামে আরও দুটি ফ্ল্যাগশিপ ডিভাইস লঞ্চ করার জন্য প্রস্তুত হচ্ছে শাওমি। ইতিমধ্যেই M2102K1G মডেল নম্বর সহ Mi 11 Ultra-র গ্লোবাল ভ্যারিয়েন্ট কে বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। মজার বিষয়, লঞ্চের পূর্বেই এই ফোনটির লাইভ ছবি এবার অনলাইনে ফাঁস হয়ে হল৷ আসুন জেনে নিই Mi 11 Ultra-র ছবি থেকে কী কী তথ্য পাওয়া গেল।

এমআই ১১ আল্ট্রা-র ছবি সর্বপ্রথম এক্সডিএ ডেভলপার্স (XDA Developers) স্পট করেছিল। একটি ইউটিউব ভিডিও (গোপনীয়তার খাতিরে এখন ডিলিট করে দেওয়া হয়েছে) থেকে তারা ফোনগুলির একাধিক স্ক্রিনশট নিতে সক্ষম হয়। প্রাপ্ত ছবিগুলি অনুযায়ী, এমআই ১১ আল্ট্রা ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসতে চলেছে। ফোনটিতে থাকবে তাগড়াই ক্যামেরা বাম্প। ক্যামেরা মডিউলে দুটি বড়ো সেন্সর এবং পেরিস্কোপ লেন্স দেখা গেছে।

রিপোর্ট অনুযায়ী, Mi 11 Ultra ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৪৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স এবং ৪৮ মেগাপিক্সেল পেরিস্কোপিক টেলিফটো জুম লেন্স সহ আসবে। স্মার্টফোনটির ক্যামেরা ১২০এক্স জুম সাপোর্ট করবে। ক্যামেরা মডিউলের পাশে আবার খুব ছোট্ট একটি ডিসপ্লে দেওয়া হয়েছে৷ যা নোটিফিকেশন দেখে নেওয়া বা ফোনের যে কোনো অ্যাপ্লিকেশন খোলার কাজে ব্যবহৃত হবে।

ভিডিওতে হ্যান্ডসেটটির দুটো কালার ভ্যারিয়েন্ট দেখানো হয়েছে। ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টে ক্যামেরা স্পেসিফিকেশন বোঝানোর উদ্দেশ্যে মডিউলে “120x, 12-120mm, 1:1.95-4.1” টেক্সটি লেখা হয়েছে। আবার হোয়াইট কালার ভ্যারিয়েন্টে ক্যামেরা মডিউলে শুধুমাত্র লেখা আছে “120x Ultra Pixel AI Camera”। সুতারাং, দুটির মধ্যে একটি প্রোটোটাইপ মডেল হওয়ার জন্য লেখাটি ভিন্ন বলে অনুমান করা যায়।

এছাড়া, এমআই ১১ আল্ট্রা-তে WQHD+ রেজোলিউশনের হোল-পাঞ্চ ডিজাইন যুক্ত কোয়াড-কার্ভড OLED ডিসপ্লে থাকবে। এটি ১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট অফার করবে। কাটআউটে ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা পাওয়া যাবে। যেকোনো আঘাত থেকে ফোনকে সুরক্ষিত করতে এতে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন থাকবে। তাছাড়া, ফোনটি IP68 রেটিংযুক্ত হবে। এমআই ১১ আল্ট্রা স্মার্টফোনে কোয়ালকমের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। ফোনটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং, ৬৭ ওয়াট ফাস্ট ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স চার্জিং সুবিধার সাথে আসবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন