২৯ মার্চ লঞ্চ হচ্ছে Mi 11 Ultra, Mi 11 Lite ও Mi Band 6? ইভেন্ট আয়োজন Xiaomi-র

mi-11-ultra-mi-11-lite-mi-band-6-may-launch-on-29-march-spring-event

বিগত কয়েক মাস ধরে Xiaomi Mi 11 Ultra ও Mi 11 Lite বারংবার খবরের শিরোনামে উঠে এসেছে। তবে ফোনদুটি কবে লঞ্চের মুখ দেখবে তা কোনোভাবেই জানা সম্ভব হচ্ছিল না৷ কিন্তু নতুন একটি রিপোর্ট অনুযায়ী, এই ফোনগুলি ২৯ মার্চ লঞ্চ হতে পারে। আসলে চীনে ওইদিন শাওমি একটি নতুন প্রোডাক্ট লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। ওই দিন কোম্পানি অফিসিয়াল ভাবে Mi 11 Ultra ও Mi 11 Lite এর ঘোষণা করবে বলে অনুমান করা হচ্ছে। এর আগেও ফোন দুটি মার্চের শেষে লঞ্চ হবে বলে টিপস্টাররা জানিয়েছিল। এদিকে উক্ত দিনে শাওমির বহুচর্চিত Mi Band 6 ফিটনেস ট্র্যাকারের ওপরের থেকেও পর্দা উঠতে পারে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম উইবোতে লঞ্চ ইভেন্টের জন্য শাওমি যে পোস্টার আপলোড করেছে তা দেখার পর এই নিয়ে জল্পনা বেড়েছে। পোস্টারে শাওমির সিইও লেই জুন-কে হাতে একটি উইয়ারেবল ডিভাইস পড়ে থাকতে দেখা গিয়েছে। যেটি আদতে Mi Band 6 বলে গুঞ্জন চলছে।

Xiaomi Mi 11 Ultra স্পেসিফিকেশন (সম্ভাব্য)

শাওমি এমআই ১১ আল্ট্রা ৬.৮ ইঞ্চি WQHD+ কার্ভড OLED ডিসপ্লের সঙ্গে আসতে পারে। এই ডিসপ্লেতে ১২০ হার্টজ এডাপ্টিভ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ডিসপ্লের ডিজাইন হবে পাঞ্চ হোল, যার মধ্যে ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া থাকবে। পাওয়ারের জন্য এতে থাকতে পারে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং, ৬৭ ওয়াট ফাস্ট ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট করতে পারে। ফোনটি স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরে চলবে।

ফাঁস হওয়া একটি ছবি থেকে জানা গিয়েছিল, এমআই ১১আল্ট্রা ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এই ক্যামেরাগুলি হবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৪৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স + ৪৮ মেগাপিক্সেল পেরিস্কোপিক টেলিফটো জুম লেন্স। পেরিস্কোপ লেন্সে  ১২০x জুম সাপোর্ট করবে। আবার ফোনের রিয়ার ক্যামেরা মডিউলের পাশে থাকবে ছোট্ট সেকেন্ডারি স্ক্রিন। রিয়ার ক্যামেরা দিয়ে যাতে সঠিক সেলফি নেওয়া যায় সেইজন্য এই ডিসপ্লে দেওয়া হচ্ছে বলে অনুমান।

Xiaomi Mi 11 Lite স্পেসিফিকেশন (সম্ভাব্য)

বিভিন্ন সার্টিফিকেশন সাইটের সৌজন্যে শাওমি এমআই ১১ লাইট সর্ম্পকে বেশ কিছু তথ্য সামনে এসেছে। ফোনটি 4G ও 5G দুটি ভ্যারিয়েন্টেই লঞ্চ হবে বলে চর্চা চলছে। 4G মডেলে থাকবে স্ন্যাপড্রাগন ৭৩২জি চিপসেট ও 5G মডেলটি স্ন্যাপড্রাগন ৭৬৫ চিপসেটের সঙ্গে আসতে পারে। কয়েক সপ্তাহ আগে আমেরিকার FCC ডেটাবেস থেকে জানা গিয়েছিল যে ফোনটি ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম +১২৮ জিবি স্টোরেজে উপলব্ধ হবে। আবার এর টপ ভ্যারিয়েন্ট ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সহ আসার সম্ভাবনা রয়েছে। 3C সার্টিফিকেশন সাইট অনুযায়ী, এমআই ১১ লাইট ৫০০০ এমএএইচ ব্যাটারি ও ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং অফার করবে।

Mi Band 6 স্পেসিফিকেশন (সম্ভাব্য)

গতকাল ফাঁস হওয়া লাইভ ছবি দেখে বলা যায় এমআই ব্যান্ড ৬ তার পূর্বসূরী এমএই ব্যান্ড ৫ এর মতই একই রকম ডিজাইন সহ আসবে। রিপোর্ট অনুযায়ী, Mi Band 6 ড্যান্স, জুম্বা, ক্রিকেট, বাস্কেটবল এবং কিক বক্সিংয়ের মত প্রায় ৩০টি অ্যাক্টিভিটি মোড অফার করবে। এই ফিটনেস ব্যান্ডে WhatsApp এবং Telegram-এর মত মেসেজিং অ্যাপের সাপোর্ট থাকারও সম্ভাবনা রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷