Mi 11 Ultra, Mi 11X সিরিজ ও Mi QLED TV 75 আজ ভারতে লঞ্চ হচ্ছে, জানুন দাম ও ফিচার

mi-11-ultra-mi-11x-mi-qled-tv-75

আজ ভারতে লঞ্চ হতে চলেছে Mi 11 Ultra ফ্ল্যাগশিপ স্মার্টফোন, Mi 11X সিরিজ ও Mi QLED TV 75। একটি ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে প্রোডাক্টগুলিকে ভারতে আনা হবে। Xiaomi-র তরফে এই ইভেন্টের নাম দেওয়া হয়েছে “Into the Future”। জানিয়ে রাখি এমআই ১১ আল্ট্রা ও এমআই কিউ এলইডি টিভি ৭৫ ইতিমধ্যেই চীনে লঞ্চ হয়েছে। আবার এমআই ১১এক্স সিরিজের দুটি ফোন ভারতে পা রাখবে বলে জল্পনা চলছে, যেগুলি হল- Mi 11X ও Mi 11X Pro। এই ফোনগুলি কিছুদিন আগে চীনে লঞ্চ হওয়া Redmi K40 ও Redmi K40 Pro+ এর রিব্র্যান্ডেড ভার্সন হতে পারে।

কখন লঞ্চ হবে Mi 11 Ultra, Mi 11X সিরিজ ও Mi QLED TV 75

আগেই বলেছি শাওমি ডিভাইসগুলি লঞ্চ করার জন্য “Into the Future” ইভেন্টের আয়োজন করেছে। এই ইভেন্ট দুপুর ১২টা থেকে শুরু হবে। কোম্পানির অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে দেখা যাবে। এছাড়া নিচে দেওয়া লিঙ্ক থেকে আপনি এই ইভেন্ট সরাসরি দেখতে পারেন।

Mi 11 Ultra, Mi 11X সিরিজ ও Mi QLED TV 75 এর সম্ভাব্য দাম

শাওমি আসন্ন ডিভাইসগুলির দাম সম্পর্কে কিছুই জানায়নি। তবে রিপোর্টকে বিশ্বাস করলে, এমআই ১১ আল্ট্রা ভারতে ৭০,০০০ টাকার কাছাকাছি মূল্যে লঞ্চ হতে পারে।

আবার এমআই ১১এক্স সিরিজের দাম শুরু হতে পারে ৩০,০০০ টাকা থেকে।

অন্যদিকে এমআই কিউ এলইডি টিভি ৭৫ এর দাম ১ লাখ টাকার বেশি রাখা হতে পারে।

Mi 11 Ultra, Mi 11X সিরিজ ও Mi QLED TV 75 এর বিশেষত্ব

এমআই ১১ আল্ট্রা ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চি 2K (WQHD) অ্যামোলেড ডিসপ্লে। ডিসপ্লের প্রোটেকশনের জন্য এতে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস। ফোনটির পেছনে নোটিফিকেশন ও সেলফির জন্য একটি ছোট্ট সেকেন্ডারি ডিসপ্লে (১.১ ইঞ্চি AMOLED) বর্তমান।

Mi 11 Ultra স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর দ্বারা চলে। সাথে আছে এড্রেনো ৬৬০ জিপিইউ। ফোনের পিছনে আছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরা গুলি হল Samsung GN2 ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৪৮ মেগাপিক্সেল Sony IMX586 আল্ট্রা ওয়াইড লেন্স ও টেলিম্যাক্রো ক্যামেরা। ফোনটি ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ এসেছে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এতে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ৬৭ ওয়াট ওয়্যারড ও ওয়্যারলেস চর্জিং এবং ১০ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট করবে। 

এদিকে ভারতে Mi 11X ও Mi 11X Pro এর দুটি স্টোরেজ অপশনে পাওয়া যাবে। যেগুলি হল ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ।

আবার এমআই কিউ এলইডি টিভি ৭৫, শাওমির ভারতে সবচেয়ে বড় টিভি হবে। এতে প্রায় বেজেল লেস ডিসপ্লে দেখা যাবে। আবার 4K রেজোলিউশন, Dolby Vision, HDR10+, HDR 10 এবং HLG ফিচার সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন