Mi 11 Ultra-র পিছনের ডিসপ্লে দিয়ে রেকর্ড করা যাবে ভিডিও, মিলবে নতুন অনেক সুবিধা

Mi 11 Ultra Rear Screen Support For Video Recording Timed Continuous Shooting Mode

এই বছর মার্চের শেষে Xiaomi, ফ্ল্যাগশিপ স্মার্টফোন Mi 11 Ultra লঞ্চ করেছে, যা ইতিমধ্যেই বেশ হইচই ফেলেছে। আসলে ‘সুপারফোন’ তকমা পাওয়া এই ফোনে লেটেস্ট স্ন্যাপড্রাগন চিপসেট, উন্নত ক্যামেরা এবং ডিজাইন ছাড়াও আরো যে আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে, তা হল এটির ১.১ ইঞ্চি সেকেন্ডারি ডিসপ্লে, যা রিয়ার ক্যামেরা মডিউলের পাশে বিরাজ করে। প্রাথমিকভাবে এই রিয়ার ডিসপ্লেতে সময়, ব্যাটারি লেভেল, আবহাওয়া, হেলথ অ্যালার্ম বা কোনো নোটিফিকেশন দেখা যায়। তবে রিপোর্ট বলছে, চীনা টেক জায়ান্টটি এবার আরো নতুন কিছু করার কথা ভাবছে, যার ফলে, Mi 11 Ultra-র এই বিশেষ ডিসপ্লেতে এখন ভিডিও রেকর্ডিংসহ আরো কিছু ক্যামেরা অপশন সমর্থন করবে। আসুন এই বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক…

আগেই বলেছি Xiaomi-র আলোচ্য ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির রিয়ার ডিসপ্লে, এই মুহূর্তে কেবল কিছু নির্ধারিত কাজের জন্যই ব্যবহার করা যায়। সেক্ষেত্রে ইউজাররা এটির সাহায্যে তাদের ইনকামিং কল এবং নোটিফিকেশন অ্যাক্সেস করতে পারেন, ব্যাটারি স্ট্যাটাস পরীক্ষা করতে পারেন এবং উচ্চ-মানের সেলফিগুলি ক্লিক করতে পারেন। তাছাড়া এটি থেকে ডিভাইস বা পারিপার্শ্বিক কিছু তথ্যও (সময়, আবহাওয়া ইত্যাদি) জানা যায়। তবে সাম্প্রতিক একটি উইবো পোস্টে বলা হয়েছে যে, কোম্পানি এই ডিসপ্লেতে আরো কিছু ফিচার আনার কথা ভাবছে যা ইতিমধ্যেই ইন্টারনাল বিটা ভার্সনে পরীক্ষামূলক ব্যবহারের জন্য উপলব্ধ।

উক্ত পোস্টে বলা হয়েছে যে, নতুন ফিচারের সাহায্যে ইউজাররা Mi 11 Ultra-র পেছনের স্ক্রিন থেকে ভিডিও রেকর্ডিং করতে পারবেন। তদ্ব্যতীত রিয়ার ডিসপ্লে থেকে টাইম-ল্যাপস ভিডিও, স্লো-মোশন, প্রতিকৃতি মোড, নাইট মোড ইত্যাদি অপশন অ্যাক্সেস করা যাবে। সেক্ষেত্রে আশা করা যায়, খুব শীঘ্রই এগুলি বিটা ভার্সনের গণ্ডি ছাড়িয়ে সমস্ত ইউজারের জন্যই উপলব্ধ হবে। আর এমনটা হলে যারা ভ্লগ ভিডিও বানান, তারা এই ফিচারগুলির মাধ্যমে বিশেষ উপকৃত হবেন।

এই প্রসঙ্গে বলে রাখি, ভারতে Mi 11 Ultra-র দাম রাখা হয়েছে ৬৯,৯৯৯ টাকা। এটি ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ এসেছে। ফিচারের ক্ষেত্রে এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৮১ ইঞ্চির QHD+ AMOLED ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.