লঞ্চ হলেও পাওয়া যাচ্ছে না Mi 11 Ultra, সুপারফোনের সেল নিয়ে কি জানালো Xiaomi

mi-11-ultra-sale-in-india-cancelled-due-to-unforseen-circumstances

চীনের পর গত 23 এপ্রিল ভারতে পা রেখেছিল Xiaomi-র ‘সুপারফোন’ Mi 11 Ultra। কিন্তু লঞ্চের সময় চীনা টেক জায়ান্টটি, খুব শীঘ্রই ফোনটির সেল শুরু হবে বলে ঘোষণা করলেও, এখনো পর্যন্ত কোনো প্ল্যাটফর্মে এটি বিক্রির জন্য উপলব্ধ নয়। যদিও মে মাসের এক্কেবারে শেষে শোনা গিয়েছিল, এই হ্যান্ডসেটটি জুনের শুরু থেকে পাওয়া যাবে, কিন্তু এই বিষয়ে কোনো আনুষ্ঠানিক নিশ্চয়তা মেলেনি। সেক্ষেত্রে এখন, সংস্থার অনুরাগী এবং প্রযুক্তিপ্রেমীদের এই ফোনের লভ্যতা সংক্রান্ত প্রশ্নের উত্তরে Xiaomi জানিয়েছে যে, ভারতের বর্তমান অস্বস্তিকর পরিস্থিতির কারণেই Mi 11 Ultra-র বিক্রি লাইভ হয়নি। তবে খুব তাড়াতাড়িই এটি কেনা যাবে বলে সংস্থাটি ঘোষণা করেছে।

সাম্প্রতিক একটি টুইট পোস্টে Xiaomi জানিয়েছে যে, তারা আগ্রহীদের প্রত্যাশা সম্পর্কে অবগত। কিন্তু এখন এদেশের কিছু জটিলতার জন্য ফ্ল্যাগশিপ স্মার্টফোন চালানের ক্ষেত্রে বিলম্ব হচ্ছে, তাই Mi 11 Ultra ফোনটির সেল আয়োজন করা যাচ্ছে না। সেক্ষেত্রে সেলের নির্দিষ্ট দিনক্ষণ সম্পর্কে কিছু না বললেও, সংস্থাটি জানিয়েছে যে গ্রাহকরা আগামী কয়েক দিনের মধ্যেই এই প্রিমিয়াম স্মার্টফোন হাতে পাবেন।

এদিকে সেল সম্পর্কে আপডেট দেওয়ার পাশাপাশি, Xiaomi ওই টুইটে Mi 11 Ultra ফোনটির সেরা দিকগুলি জানিয়েছে, যেখানে বিভিন্ন মিডিয়া ফোনটির প্রশংসায় কী বলেছে তা উল্লেখ করা হয়েছে।

কী বিশেষত্ব Xiaomi Mi 11 Ultra-র?

এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনে 6.81 ইঞ্চি WQHD E4 AMOLED ডিসপ্লে রয়েছে, যার স্ক্রিন রেজোলিউশন 3200×1400 পিক্সেল, রিফ্রেশ রেট 120Hz এবং আসপেক্ট রেশিও 20:9। এক্ষেত্রে ডিসপ্লেতে HDR10 ও Dolby Vision সাপোর্ট রয়েছে, সাথে প্রোটেকশনের জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস। সবচেয়ে চমকপ্রদ ব্যাপার হল, এই ফোনের পেছনে 1.1 ইঞ্চির সেকেন্ডারি ডিসপ্লে আছে, যার সাহায্যে নোটিফিকেশন, ব্যাটারি লেভেল, ওয়েদার, হেল্থ অ্যালার্টের মত বিষয়গুলি অ্যাক্সেস করা যাবে।

এদিকে Mi 11 Ultra ফোনে ব্যবহার করা হয়েছে Qualcomm Snapdragon 888 SoC সাথে আছে 12GB র‌্যাম এবং 256GB UFS 3.1 স্টোরেজ। ফোনটি Android 11 ভিত্তিক MIUI 12 ওএস-এ চলবে। আবার ফটোগ্রাফির জন্য হ্যান্ডসেটটিতে 50MP ISOCELL GN2 প্রাইমারি সেন্সরযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান, যেখানে ফ্রন্ট শুটার হিসেবে রয়েছে 20MP ক্যামেরা। এছাড়াও এতে পাওয়া যাবে 5000 mAh ব্যাটারি ক্যাপাসিটি এবং 67W ওয়্যারলেস ফাস্ট চার্জিং প্রযুক্তিও।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.