সুপারফোনের সুপারপাওয়ার! Mi 11 Ultra-র আনবক্সিং হল জলের তলায়, তারপরও দিব্যি চলছে

mi-11-ultra-underwater-unboxing-video-goes-viral-xiaomi-tweet
Mi 11 Ultra-র আন্ডারওয়াটার আনবক্সিং ভিডিও সামনে এল

দীর্ঘ প্রতীক্ষার পর গত পরশুদিন থেকে শুরু হয়েছে ক্যামেরা সুপারফোন Mi 11 Ultra-র প্রথম সেল। DxOMark এর স্মার্টফোন ক্যামেরা র‌্যাঙ্কিংয়ে এখন প্রথম স্থানে রয়েছে Mi 11 Ultra। সুতরাং, যারা স্মার্টফোনেই ডিএসএলআর ক্যামেরার মতো ছবি তুলতে চান, তাঁদের কাছে Mi 11 Ultra-র ভ্যালুই আলাদা। তবে শুধুমাত্র ক্যামেরা নয়, ডিসপ্লে, পারফরম্যান্স এবং ফিচার – সবদিক বিচার করে আক্ষরিক অর্থেই শাওমি (Xiaomi)-এর এই ফ্ল্যাগশিপ ডিভাইস সুপারফোন। এহেন সুপারফোনের মার্কেটিংয়ে কোনও খামতি রাখছে না শাওমি। পরশুদিন সেল শুরু হওয়ার আধঘন্টা আগে নিজেদের টুইটার হ্যান্ডেলে দেড় মিনিটের একটি ভিডিও শেয়ার করে তারা। শাওমির দাবি, এই ধরণের ভিডিও ভারতে প্রথম৷ কি ছিল সেই ভিডিওতে?

Mi 11 Ultra-র আন্ডারওয়াটার আনবক্সিং

স্মার্টফোনে ওয়াটারপ্রুফিংয়ের ক্ষেত্রে IP68 গোল্ড স্ট্যান্ডার্ড হিসেবে পরিচিত। জল লাগলেও যাতে কোনও ক্ষতি না হয় তার জন্য শাওমির এমআই ১১ আল্ট্রা-তেও এই রেটিং রয়েছে। স্থলের পাশাপাশি জলের তলাতেও শাওমির এমআই ১১ আল্ট্রা যে সমান স্বচ্ছন্দে কাজ করবে, তা বোঝাতে গিয়ে একটি ভিডিও শেয়ার করেছে তারা। সেই ভিডিওতে দেখা যায়, জলের তলায় এমআই ১১ আল্ট্রা-র আনবক্সিং চলছে। রিটেল প্যাকেজ খুলে বার করা হল ফোনটিকে। তারপর সুইচ অন করা হল। জলে নিমজ্জিত থাকলেও ফোন দিব্যি খুলে গেল। স্ক্রিনে ফুটে উঠল MIUI লেখা। আবার গোটা ভিডিওটি আরেকটি এমআই ১১ আল্ট্রা ফোনে শ্যুট করা হয়েছে। শাওমির দাবি, এই প্রথম ভারতে কোনও স্মার্টফোনের আন্ডারওয়াটার আনবক্সিং হল।

তবে টেক শান (Tech Shan) নামে পরিচিত জনৈক এক ইউটিউবার দাবি করেছেন, ২০১৭ সালে রেডমি নোট ৪ (Redmi Note 4)-এর আন্ডার ওয়াটার আনবক্সিং করেছিলেন তিনি। ফলে এটি এমআই ১১ আল্ট্রা-র ক্ষেত্রে প্রথম হতে পারে, কিন্তু ভারতের প্রথম আন্ডারওয়াটার আনবক্সিং ভিডিও নয়। টেক শানের ভিডিও যাচাই করে দেখা গেছে, তাঁর দাবি যথাযথ। ২০১৭-এর ২৭ জানুয়ারি টেক শান একটি সুইমিং পুলে ডুব দিয়ে রেডমি নোট ৪-এর আনবক্সিং করেছিলেন।

তবে পার্থক্য একটি জায়গাতে। শাওমির আন্ডারওয়াটার আনবক্সিং ভিডিওতে এমআই ১১ আল্ট্রা-র সুইচ অন করা হয়েছিল। যার ফলে আমরা এমআইইউআই-এর ওয়েলকাম ওয়ার্ড দেখতে পেয়েছি। সেখানে টেক শান ভারতে প্রথম আন্ডারওয়াটার আনবক্সিং করেছে ঠিকই। কিন্তু জলের তলায় ফোন চালু করতে পারেনি৷ কারণ? রেডমি নোট ৪ ওয়াটারপ্রুফ নয়!

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷