বড়সড় আপগ্রেড! Mi 11T সিরিজ আসছে 120Hz OLED ডিসপ্লে সহ

mi-11t-series-to-come-with-120hz-oled-display-new-leak-reveal
Mi 11T সিরিজের ডিসপ্লেতে থাকছে বড়সড় পরিবর্তন

এবারও জোড়া ফোন নিয়ে আসছে Xiaomi-র Mi 11T সিরিজ। ইতিমধ্যেই Xiaomi-র 2107113SG মডেল নম্বরের একটি হ্যান্ডসেট মালয়েশিয়ান SIRIM-এর ছাড়পত্র পেয়েছে। ওই সার্টিফিকেশন সাইটের লিস্টিং থেকে জানা গেছে, সে দেশে ফোনটি Mi 11T Pro নামে পা রাখবে। Pro ছাড়া এই সিরিজের আর কোনও মডেলকে এখনও কোথাও দেখা যায়নি। তবে যেখানে Pro মডেলের আগমন সম্পূর্ণ নিশ্চিত, সেখানে বেস ভ্যারিয়েন্ট (Mi 11T) থাকার সম্ভাবনা কোনওভাবে উড়িয়ে দেওয়া যায় না। ফলে Mi 11T Pro এর সাথে Mi 11T শীঘ্রই লঞ্চ হবে বলে অনুমান করা যায়।

এদিকে SIRIM সার্টিফিকেশন সাইট থেকে Mi 11T Pro-এর ব্যাপারে কোনও তথ্য জানা যায়নি। নিদেনপক্ষে কয়েকটি ফিচার? তাও ওই সার্টিফিকেশন সাইটের লিস্টিংয় অর্ন্তভুক্ত করা হয়নি। তাই বলে টিপস্টারেরা হাত গুটিয়ে বসে নেই। ফোনের ইনফরমশন লিক করার জন্য পরিচিত, বিশ্বের অন্যতম জনপ্রিয় টিপস্টার, ডিজিটাল চ্যাট স্টেশন এবার Mi 11T সিরিজের একটি গুরুত্বপূর্ণ ফিচার প্রকাশ করেছে।

Mi 11T সিরিজের ডিসপ্লেতে থাকছে বড়সড় পরিবর্তন

গত বছর এমআই ১০টি ও এমআই ১০টি প্রো ফোন দুটি ১৪৪ হার্টজ এলসিডি স্ক্রিন সহযোগে এসেছিল। হাই রিফ্রেশ রেট সাপোর্ট থাকার ফলে ফোনগুলিতে অ্যামোলেড বা ওলেড স্ক্রিন ব্যবহার হয়নি। তবে ডিজিটাল চ্যাট স্টেশনের দাবি, এমআই ১১টি সিরিজে এলসিডির বদলে ওলেড স্ক্রিন থাকবে। যার ফলে এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে।

আগের বছর এমআই ১০টি সিরিজের ফ্ল্যাগশিপ ফোনে এলসিডি স্ক্রিন ওয়ার জন্য নিন্দুকদের সমালোচনার মুখে পড়তে হয়েছিল শাওমিকে। এবার তার পুনরাবৃত্তি হবে না বলেই মনে করছে বিশ্বের টেকমহল।

গতবছরের কথা বললে Snapdragon 865 প্রসসর সহযোগে Mi 10T এবং Mi 10T Pro লঞ্চ হয়েছিল। ফলে এ বছরও Mi 10T সিরিজের সাক্সেসরে Snapdragon-8 সিরিজের প্রসেসর ব্যবহার করা হবে বলে ধরে নেওয়া যায়। Xiaomi তাদের আপকামিং Mi 11T সিরিজের জন্য Snapdragon 870 নাকি 888 প্রসেসর ব্যবহার করতে চলেছে, এখন তা দেখার বিষয়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷