Mi 11X ও Mi 11X Pro ভারতে আসার আগেই দাম ফাঁস! OnePlus 9R এর থেকেও হবে সস্তা

mi-11x-mi-11x-pro-price-in-india-leaked-ahead-of-launch-cheap-than-oneplus-9r

দিন চারেক আগেই জানা গিয়েছে যে, Xiaomi আগামী ২৩শে এপ্রিল ভারতে Mi 11 Ultra ফোনটির সাথে নতুন Mi 11X সিরিজ লঞ্চ করবে। এই সিরিজের আওতায় Mi 11X ও Mi 11X Pro নামে দুটি ফোন আসবে – এমন সম্ভাবনাও ইতিমধ্যে প্রবল আকার ধারণ করেছে। এদিকে Xiaomi Mi 11X সিরিজের স্পেসিফিকেশনের ব্যাপারে কোম্পানি মুখ না খুললেও, লঞ্চের আগেই এই সিরিজের সম্ভাব্য দাম অনলাইনে প্রকাশিত হয়েছে। ফাঁস হওয়া সাম্প্রতিক তথ্য অনুযায়ী, এই সিরিজের Mi 11X ফোনটির দাম শুরু হতে পারে ২৯,৯৯০ টাকা থেকে, যেখানে Mi 11X Pro নামের হ্যান্ডসেটটি ৩৬,৯৯০ টাকায় বিক্রি হবে। আসুন এমআই ১১এক্স সিরিজ সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে জেনে নিই।

আগেই বলেছি Xiaomi-র Mi 11X সিরিজে দুটি ফোন থাকতে পারে-Mi 11X এবং 11X Pro। জল্পনা চলছে ফোন দুটি ফেব্রুয়ারিতে চিনে লঞ্চ হওয়া Redmi K40 এবং K40 Pro+ এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে আসবে। তবে ভারতে লঞ্চের আগে টিপস্টার গ্যাজেটস-ডেটা দাবি করেছেন যে, Mi 11X ফোনটির ৮ জিবি + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির মূল্য হতে পারে ২৯,৯৯০ টাকা, যেখানে ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য ৩১,৯৯০ টাকা দাম লাগবে। একইভাবে Mi 11X Pro ফোনটির ৮ জিবি + ১২৮ জিবি মডেলটি ৩৬,৯৯০ টাকা এবং ৮ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণটি ৩৮,৯৯০ টাকায় বিক্রি হতে পারে। সেক্ষেত্রে এই ফোনের সাথে OnePlus 9R এর লড়াই হবে।

এই প্রসঙ্গে বলে রাখি, যেহেতু নির্মাতা সংস্থা নিজে এখনও ফোনগুলির দামের বিষয়ে কিছু বলেনি, তাই টিপস্টারের দাবি কতটা যুক্তিযুক্ত তা টেকগাপ নিশ্চিত করতে পারেনি। তবে যদি এই ফোনদুটি সত্যিই Redmi K40 সিরিজের রিব্র্যান্ডেড ভার্সন হয়, তাহলে এই দুটি Mi ফোনের স্পেসিফিকেশন আমরা সহজেই অনুমান করতে পারি। সেক্ষেত্রে পাঠকদের বলি, Mi 11X বা Mi 11X Pro স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটসহ ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০×২,৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে দেখা যেতে পারে। ফোনদুটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ এসওসি বা স্ন্যাপড্রাগন ৮৮৮ এসওসি চিপসেট (Mi 11X Pro-এর জন্য) থাকার সম্ভাবনাও ব্যাপক! আবার জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা জানিয়েছেন, ভারতে Mi 11X এবং 11X Pro-এর ৮ জিবি র‌্যামযুক্ত দুটি স্টোরেজ অপশন (১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ) পাওয়া যাবে।

ক্যামেরা ফিচারের ক্ষেত্রে, এই স্মার্টফোন সিরিজটি ট্রিপল রিয়ার ক্যামেরাসহ আসতে পারে, যেখানে Mi 11X-তে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং 11X Pro-তে একটি ১০৮ মেগাপিক্সেলের Samsung HM2 প্রাইমারি সেন্সর বর্তমান থাকবে। এছাড়া দুটি ফোনেই ৪,৫২০ এমএএইচ ব্যাটারি এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি থাকবে বলে আশা করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন