Xiaomi লঞ্চ করল নতুন AI স্মার্ট স্পিকার; জেনে নিন ফিচার

mi-ai-smart-speaker-second-generation-8w-output-voice-recognition-launched-by-xiaomi

প্রায়দিন কিছু না কিছু নতুন প্রোডাক্ট লঞ্চ করা যেন হালফিল সময়ে Xiaomi-র একটা নেশায় দাঁড়িয়েছে! মাত্র কয়েকদিন আগেই চীনা টেক জায়ান্ট সংস্থাটি তার Mi সাব-ব্র্যান্ডের অধীনে এক গুচ্ছ নতুন ফোন লঞ্চ করেছে, বাজারে এসেছে এটির নতুন ফিটনেস ব্যান্ডও। এরই মধ্যে সংস্থাটি, গতকাল অর্থাৎ ৯ই এপ্রিল নিজের ঘরোয়া বাজারে লঞ্চ করেছে দ্বিতীয় প্রজন্মের Mi AI Smart Speaker, যার আকার, ডিজাইন বা নান্দনিকতা পূর্বসূরি Mi স্মার্ট স্পিকারের মতই। আসুন, দেরি না করে নতুন Mi AI Smart Speaker-এর ফিচার বা লভ্যতা সম্পর্কিত যাবতীয় তথ্য বিস্তারিতভাবে জেনে নিই।

Mi AI Smart Speaker (সেকেন্ড জেনারেশন)-এর স্পেসিফিকেশন:
বলে রাখি, নতুন Mi AI Smart Speaker-টিতে বিশেষ ম্যাগনেটিক স্পিকার রয়েছে যা ৮ ওয়াটের সাউন্ড আউটপুট সরবরাহ করে। আবার ভয়েস কমান্ডগুলি আরও ভালভাবে ক্যাপচার করার জন্য এতে বিদ্যমান থাকছে ছয়টি রিং মাইক্রোফোন। এই স্মার্ট স্পিকারটির পরিমাপ ২১১.৬×৮৮.২×৮৮.২ মিলিমিটার এবং ওজন ৭৫২ গ্রাম।

অন্যান্য ফিচারের মধ্যে স্পিকারটির চারটি নির্দিষ্ট বাটনের কার্যকারিতা বিশেষভাবে উল্লেখযোগ্য, যেখানে একটি বাটন মাইক মিউট করার জন্য, দুটি বাটন মিউজিক ট্র্যাক পরিবর্তন করার জন্য এবং চার নম্বর বাটনটি মিউজিক প্লে বা পজ করার জন্য ব্যবহৃত হবে। এক্ষেত্রে বাটনগুলির চারপাশে একটি বিশেষ রিং-ও দেখা যাবে যার সাহায্যে কেবল মাত্র আঙুল স্লাইড করেই ভলিউম অ্যাডজাস্ট করা যাবে। তদুপরি, এটিতে কানেক্টিভিটির জন্য ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই এবং ব্লুটুথ সমর্থনও পাওয়া যাবে। থাকবে ওয়ান-টাচ কানেক্টিভিটির সুবিধাও।

এই প্রসঙ্গে জানিয়ে রাখি, Mi-এর এই স্মার্ট স্পিকারটিকে Xiaomi-র আইওটি (IoT) প্ল্যাটফর্মের জন্য ব্যবহার করা যাবে যাতে বিভিন্ন ধরণের স্মার্ট ডিভাইস অন্তর্ভুক্ত রয়েছে। তাছাড়া, স্টিরিও মিউজিক শুনতে চাইলে এইরকম দুটি স্পিকারকে একত্রে ব্যবহার করা যাবে।

Mi AI Smart Speaker (সেকেন্ড জেনারেশন)-এর মূল্য এবং প্রাপ্যতা:
জানিয়ে রাখি, এই নতুন Mi স্মার্ট স্পিকারের দাম ধার্য করা হয়েছে ১৯৯ সিএনওয়াই (প্রায় ২,৩০০ টাকা) এবং এটি কেবল সাদা রঙে পাওয়া যাবে। আগামী ১৬ এপ্রিল থেকে চীনে এটির শিপিং শুরু হবে। আশা করা যায়, ভারতের বাজারেও এটি খুব শীঘ্রই কেনার জন্য উপলব্ধ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.