স্মার্টফোনের পর Xiaomi-র Mi Band 5 এ আগুন ধরে যাওয়ার অভিযোগ

mi-band-5-explodes-while-charging-say-reddit-user

এতদিন Xiaomi -র বিভিন্ন স্মার্টফোন বাস্ট হওয়ার খবর নিশ্চই শুনে থাকবেন। তবে এবার এই তালিকায় যুক্ত হল কোম্পানির স্মার্ট ব্যান্ডের নাম। একজন Reddit ইউজার সম্প্রতি জানিয়েছেন যে তার Mi Band 5 ফিটনেস ব্যান্ডটিতে আচমকাই আগুন ধরে যায় এবং সেটি নষ্ট হয়ে যায়। তিনি এও দাবি করেছেন যে, ব্যান্ডটি সে নিয়মিত কোম্পানির দেওয়া চার্জার দিয়েই চার্জ করতো।

Michele Costa নামে ওই ইউজার পোস্টে লিখেছেন যে, তিনি প্রতিদিনের মত সেদিনও মি ব্যান্ড ৫ কে টেবিলের উপর রেখে চার্জ করছিলেন। আচমকাই ব্যান্ডটিতে আগুন ধরে যায় এবং তিনি সেটিকে ধাক্কা দিয়ে মেঝের উপর ফেলে দেন। এরপর তিনি পা দিয়ে ব্যান্ডটি চেপে ধরেন, যার ফলে এর ডিসপ্লে ভেঙে যায়। আমরা তার পোস্ট করা ছবিতেও ব্যান্ডটির ভাঙাচোরা অংশ দেখতে পেয়েছি।

Mi Band 5 allegedly explodes while charging

যদিও আমরা বলতে পারবো না কেন এই ডিভাইসে আগুন ধরে গেল। তবে মনে হয় এতে হার্ডওয়্যারজনিত কোনো সমস্যা ছিল। এব্যাপারে শাওমির সাথে যোগাযোগ করলে, কোম্পানি তাদের ডিভাইসে কোনো প্রকার সমস্যা ছিল বলে স্বীকার করেনি। যদিও Amazon প্রোডাক্টটি ফেরত নিয়েছে বলে জানিয়েছেন Costa।

জানিয়ে রাখি ভারতে Mi Band 5 গতবছর ভারতে লঞ্চ হয়েছিল, এর দাম ২.৪৯৯ টাকা। এর বক্সে Mi 5V/1A চার্জার দেওয়া হয়েছে। এছাড়াও এই ব্যান্ডে আছে ১০০ এমএএইচ ব্যাটারি, যেটি ১৪ দিন পর্যন্ত ব্যাকআপ দেবে। আবার ব্যান্ডটি ১.১ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, ১১টি স্পোর্টস মোড সহ এসেছে।