শীঘ্রই Mi Band 5 নিয়ে আসছে Xiaomi, এই প্রথম থাকবে NFC ও মাইক্রোফোন সাপোর্ট

  

চিনা গ্যাজেট কোম্পানি শাওমি কিছুদিন আগেই ভারতে Mi Band 4 লঞ্চ করেছিল। এবার কোম্পানি NFC (নেয়ার ফিল্ড কমিউনিকেশন) সাপোর্টের সাথে মি ব্যান্ড ৫ এর উপর কাজ শুরু করলো। রিপোর্ট অনুযায়ী কোম্পানি এবার প্রথমবার চীন ও অন্যান্য দেশের জন্য Mi Band 5 এর সাথে NFC সাপোর্ট দেবে।

গিজমোচীনা এর একটি রিপোর্ট অনুযায়ী মি ব্যান্ড ৪ ও এনএফসি ও মাইক্রোফোন সাপোর্টের সাথে লঞ্চ হয়েছিল। তবে এই সুবিধা কেবল চীনের জন্যই উপলব্ধ ছিল। এবার কোম্পানি সারাবিশ্বের জন্য এনএফসি সাপোর্টের ফিটনেস ব্যান্ড নিয়ে আসছে। মি ব্যান্ড ৫ এর জন্য শাওমি চীনা কোম্পানি Huami এর সাথে কাজ শুরু করেছে।

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

Mi Band 4 স্পেসিফিকেশন :

নতুন এই ব্যান্ডে ০.৯৫ ইঞ্চি কালার অ্যামোলেড 2.5 ডি টাচ ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ১২০* ২৪০ পিক্সেল। এর ডিসপ্লে ৩৯.৯ শতাংশ বড় মি ব্যান্ড ৩ থেকে । এছাড়া বাদবাকি ফিচার একই রকম রাখা হয়েছে। কোম্পানি জানিয়েছে মি ব্যান্ড ৩ এর স্ট্র্যাপ্
মি ব্যান্ড ৪ এ সাপোর্ট করবে।

এই ব্যান্ডে ছটি এক্সেলেরোমিটার সেন্সর দেওয়া হয়েছে, যেগুলো শারীরিক ক্রিয়া-কলাপ মনিটর করবে। যেমন সাঁতার, হাঁটাচলা, দৌড় এবং সাইকেল চালানো প্রভৃতি। এই ফিটনেস ট্র্যাকারটি ৫ এটিএম রেটিং-এর সাথে এসেছে।

মি ব্যান্ড ৪ এর স্পেসিফিকেশনের কথা বললে এতে ৫১২ কেবি র‍্যাম ও ১৬ এমবি স্টোরেজ রয়েছে। এছাড়াও এতে আছে ১৩৫এমএএইচ ব্যাটারি, যা ২০ দিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে। এটি ২ ঘন্টারও কম সময়ে ফুল চার্জ হয়ে যায়। এই ব্যান্ডের অন্যান্য ফিচারের কথা বললে এতে ব্লুটুথ ৫.০ ভার্সন রয়েছে এবং এই ব্যান্ডটি অ্যান্ড্রয়েড ৪.৪ বা আইওএস ৯ এর উপরে সমস্ত ভার্সনে সাপোর্ট করবে।

Amazon থেকে প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন