এই প্রথম Mi Band 6 আসছে WhatsApp ও Telegram সাপোর্ট সহ

mi-band-6-coming-with-whatsapp-and-telegram-support

দিন তিন-চার আগেই আমরা জানিয়েছিলাম যে খুব শীঘ্রই বাজারে আসতে পারে Xiaomi-র নতুন স্মার্টব্র্যান্ড Mi Band 6, যাতে SpO2 সেন্সর ও Amazon Alexa সাপোর্ট থাকতে পারে। ইতিমধ্যে এই ব্রেসলেটটিকে ভারতের BIS (ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস) সার্টিফিকেশন সাইটে এবং ইন্দোনেশিয়ার টেলিকম ওয়েবসাইটে দেখা গেছে। যদিও উক্ত দুটি সাইট, স্মার্ট ব্যান্ডটির ফিচার সম্পর্কে কোনো তথ্য দেয়নি। তবে নেটদুনিয়ায় এটির সম্ভাব্য ফিচার সম্পর্কে একাধিক জল্পনা দেখা গেছে। সম্প্রতি গিজচিনা (Gizchina)-র একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, Mi ব্র্যান্ডনেমযুক্ত এই নতুন স্মার্টব্র্যান্ডটিতে থাকবে হোয়াটসঅ্যাপ (WhatsApp) এবং টেলিগ্রাম (Telegram)-এর মত মেসেজিং অ্যাপের সাপোর্ট।

রিপোর্ট অনুযায়ী, Mi Fit অ্যাপ্লিকেশনের মাধ্যমে প্রাপ্ত একটি কোডে দেখা গেছে যে আসন্ন স্মার্টব্র্যান্ডটিতে মেসেজের দ্রুত প্রতিক্রিয়া দেওয়ার অপশন থাকবে। অর্থাৎ Xiaomi Mi Band 6 স্মার্ট-ব্রেসলেটটির সাহায্যে ইউজাররা তাদের এসএমএসগুলি অ্যাক্সেস করতে পারবেন এবং প্রয়োজনমত টেক্সট-মেসেজগুলির জবাব দিতে পারবেন।

প্রসঙ্গত, পূর্বের একটি রিপোর্টের ভিত্তিতে বলা যায় যে শাওমি (Xiaomi)-র এই আসন্ন স্মার্টব্যান্ডটি, গত বছরে চালু হওয়া Mi Band 5-এর সাকসেসর বা উত্তরসূরী হিসেবে বাজারে আসবে, যাতে NFC (নিয়ার ফিল্ড কমিউনিকেশন), GPS সাপোর্ট থাকবে। তদুপরি Mi Band 6-এ বড়ো স্ক্রিন এবং ৩০টি অ্যাক্টিভিটি মোড থাকবে বলেও জানা গেছে।

আপাতত ব্যান্ডটির সম্পূর্ণ স্পেসিফিকেশন বা লঞ্চের তারিখ সম্পর্কে কোনো ঘোষণা করেনি শাওমি (Xiaomi)। তবে জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা দাবি করেছেন যে খুব শীঘ্রই এটি বাজারে পা রাখবে। এদিকে সংস্থার নতুন Redmi Note 10 সিরিজের লঞ্চও প্রায় আসন্ন। তাই যদি ওইদিন অর্থাৎ ৪ মার্চ এই ব্যান্ডের ওপর থেকে পর্দা সরানো হয় তাহলে অবাক হওয়ার কিছু নেই।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন