Mi Band 6 এর জনপ্রিয়তা তুঙ্গে, ১ মাসের কম সময়ে শিপমেন্ট ছাড়ালো ১০ লক্ষ

Mi band 6 global variant shipment cross 1 million xiaomi CEO

স্মার্টফোন হোক বা অ্যাক্সেসরিজ, Xiaomi-এর প্রোডাক্ট মানেই জনপ্রিয়তা তুঙ্গে৷ গত মাসে লঞ্চ হওয়া Mi Band 6 ফিটনেস ট্র্যাকার ফের একবার কোম্পানির তুমুল জনপ্রিয়তার পরিচয় রাখলো। আসলে আজ শাওমির প্রতিষ্ঠাতা ও সিইও লেই জুন ঘোষণা করেছেন, এমআই ব্যান্ড ৬-এর গ্লোবাল শিপমেন্ট ইতিমধ্যেই ১ মিলিয়ন (১০ লক্ষ) ইউনিট ছাড়িয়ে গিয়েছে।

লেই জুন চাইনিজ মাইক্রোব্লগিং সাইট উইবোতে প্রথমে খবরটি শেয়ার করেন। কিছুপরে আরেকটি পোস্টে এই বিষয়ক পোস্টার সামনে আনেন। যেখানে লেখা ছিল বিশ্বজুড়ে এমআই ব্যান্ড ৬-এর শিপমেন্ট ইতিমধ্যেই ১ মিলিয়ন (১০ লক্ষ) ইউনিট অতিক্রম করেছে। অবগতির জন্য বলে রাখি, মার্চে এই ফিটনেস ব্যান্ডটি শাওমি, বেস ও এনএফসি ভ্যারিযেন্টে লঞ্চ করেছিল।

উইয়ারেবল ডিভাইসটির বিক্রি শুরু হয় এপ্রিলের ২ তারিখে৷ আশ্চর্যের বিষয়, ১০ লক্ষ ইউনিট বিক্রি হতে এটি এক মাসেরও কম সময় নিল। এমআই ব্যান্ড ৬-এর বিশেষত্বের কথা বললে, এটি ১.৫৬ ইঞ্চি AMOLED ডিসপ্লে, হার্ট রেট মনিটরিং, ও রক্তে অক্সিজেনের ঘনত্ব পরিমাপ করতে পারে। ইউজারের স্লিপ প্যাটার্ন ট্র্যাক করার পাশাপাশি, এতে হেলথ ও স্পোর্টস ট্র্যাকিং ফিচারও দেওয়া হয়েছে।

চিনে Mi Band 6-এর দাম ধার্য ২২৯ ইউয়ান (প্রায় ২,৬৪১ টাকা)। অন্যদিকে এটির NFC ভ্যারিয়েন্টের দাম পড়বে ২৭৯ ইউয়ান (প্রায় ৩,২১৭ টাকা)। তবে এটির আন্তর্জাতিক নন-এনএফসি সংস্করণটির দাম রাখা হয়েছে ৪৪.৯৯ ইউরো (আনুমানিক ৪,০৬৪ টাকা)। Mi Band 6 আপাতত হাতে গোনা কয়েকটি দেশে উপলব্ধ৷ তবে জনপ্রিয়তা দেখে শাওমি নিশ্চয় এটি অন্যান্য দেশেও লঞ্চ করতে আগ্রহী হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন