বড় স্ক্রিন ও অ্যালেক্সা সাপোর্ট সহ আসবে Mi Band 6, মাপা যাবে রক্তে অক্সিজেনের পরিমাণ

প্রথা মেনে Xiaomi যে ২০২১ সালে নতুন Mi Band লঞ্চ করতে চলেছে তা অনুমান করা খুব একটা কষ্টসাধ্য নয়। সেক্ষেত্রে এটি Mi Band 5 এর আপগ্রেড ভার্সন Mi Band 6 নামে বাজারে আসতে পারে। যদিও শাওমির তরফে তাদের নতুন ব্যান্ডের বিষয়ে কিছু জানানো হয়নি। তবে Zepp অ্যাপের কোডের মধ্যে মি ব্যান্ড ৬ এর অস্তিত্ব নিশ্চিত করা গেল। পাশাপাশি এও জানা গেছে, Mi Band 6 এনএফসি, SpO2 সাপোর্ট ও বড় স্ক্রিন সহ আসবে।

জানিয়ে রাখি Xiaomi-র Mi Band তৈরীর দায়িত্বে থাকে Huami। তাদেরই অ্যাপ হল Zepp। এই অ্যাপটি Amazfit এবং Zepp স্মার্টওয়াচের জন্য ব্যবহার করা হয়। এই অ্যাপের কোডের “Pangu” নামের একটি কোডনেম খুঁজে পেয়েছে Geekdoing ফোরামের এক ইউজার। এই কোডনেম Mi Band 6 এর জন্য ব্যবহৃত হবে বলে তিনি দাবি করেছেন।

ফোরাম ইউজারের দাবি অনুযায়ী, মি ব্যান্ড ৬ স্মার্ট ব্যান্ডটি XMSH16HM মডেল নম্বরের সাথে আসবে এবং এর দুটি ভ্যারিয়েন্ট থাকবে – এনএফসি সাপোর্ট (চীন) ও সাপোর্ট ছাড়া (গ্লোবাল মার্কেট)। সাথে এই ব্যান্ডে রক্তে অক্সিজেন পরিমাপের জন্য SpO2 সেন্সর ও Alexa সাপোর্ট থাকবে বলে জানা গিয়েছে।

শুধু তাই নয় ওই ইউজার জানিয়েছে, মি ব্যান্ড ৬ ড্যান্স, ক্রিকেট, বাস্কেটবল সহ মোট ৩০টি অ্যাক্টিভিটি মোড সহ আসবে। প্রসঙ্গত ১১টি অ্যাক্টিভিটি মোড সহ লঞ্চ হয়েছিল Mi Band 5। আবার নতুন ব্যান্ডে বিল্ট ইন জিপিএস থাকতে পারে। শুধু তাই নয়, মি ব্যান্ড ৫ (১.১ ইঞ্চি) এর থেকেও এতে বড়ো স্ক্রিন দেওয়া হবে বলে অনুমান করা হচ্ছে।

A person who is very knowledgeable or enthusiastic about technology and especially high technology