আজ আসছে ১০৮ মেগাপিক্সেলর Mi CC9 Pro! দাম, ফিচার ও লাইভ কিভাবে দেখবেন জানুন

অবশেষে চীনা স্মার্টফোন কোম্পানি, Xiaomi তাদের ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন Mi CC9 Pro আজ লঞ্চ করতে চলছে। চীনে আয়জিত একটি ইভেন্টে কোম্পানি এই ফোনটির সাথে Xiaomi Watch, Mi TV 5 সিরিজ ও বাজারে আনতে পারে । চিনের বাইরে মি সিসি৯ প্রো ফোনটি Mi Note 10 নামে আগামীকাল লঞ্চ করা হবে। Mi CC9 Pro প্রো ফোনটির পিছনে পাঁচটি ক্যামেরা থাকবে। এই ফোনটিই কোম্পানির পেন্টা ক্যামেরা সেটআপের প্রথম ফোন।

Mi CC9 Pro সম্ভাব্য দাম ও লাইভ কিভাবে দেখবেন :

শাওমি মি সিসি সিরিজ রেডমি সিরিজের তুলনায় বেশি দামে লঞ্চ করে থাকে। সেহেতু মনে করা হচ্ছে Mi CC9 Pro ২০,০০০ টাকার কিছুটা বেশি দামে বাজারের আসবে। আজ সকাল ১১টা ৩০ মিনিট থেকে শাওমির Weibo পেজ ও মি.কম থেকে সরাসরি এই ফোনের লঞ্চ ইভেন্ট দেখতে পাবেন।

৬টি ক্যামেরার সাথে আসবে এই ফোন :

আপনাকে জানিয়ে রাখি চীনে ৫ নভেম্বর মি সিসি৯ প্রো লঞ্চ হওয়ার পর, সারা বিশ্বে এই ফোনটি Mi Note 10 নামে ১৪ নভেম্বর লঞ্চ হবে। এই ফোনটির ফিচার ইতিমধ্যেই সামনে চলে আসছে। মি সিসি৯ প্রো মোট ৬টি ক্যামেরার সাথে আসবে। যার পিছনে থাকবে পাঁচটি ক্যামেরা এবং সামনে থাকবে ১ টি ক্যামেরা। এই ধরণের ক্যামেরা সেটআপ আমরা Nokia 9 PureView ফোনে দেখেছিলাম।

১০৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা :

মি সিসি৯ প্রো ফোনটি একটি ক্যামেরা সেন্ট্রিক স্মার্টফোন হবে। এই ফোনের সামনে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকবে। আবার পিছনে পাঁচটি ক্যামেরার প্রাইমারি সেন্সর হবে ১০৮ মেগাপিক্সেল। এছাড়াও থাকবে ২০ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স, ১২ মেগাপিক্সেলের পোর্ট্রেট সেন্সর ও ৫ মেগাপিক্সেল ইমেজ সেন্সর। ফোনটির রিয়ার ক্যামেরায় ১০ এক্স অপটিক্যাল জুম এবং ৫০ এক্স ডিজিটাল জুম সাপোর্ট করবে।

ক্যামেরা ছাড়াও অন্যান্য ফিচার :

মি সিসি৯ প্রো ফোনে ৬.৪৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে থাকবে। ফোনের সামনে থাকবে ওয়াটারড্রপ স্টাইল নচ। এই ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হতে পারে। টুইটে বলা হয়েছে Mi CC9 Pro স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসরের সাথে আসবে। এছাড়াও ফোনটি ১২ জিবি পর্যন্ত র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের সাথে লঞ্চ হবে। মি সিসি৯ প্রো ফোনে ২০ওয়াট চার্জিং সাপোর্টের সাথে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। 

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!