দাম কেবল ৪০০ টাকা, আড়াই বছরে বিক্রি হল ৬৮ লক্ষের বেশি Mi Earphones Basic হেডফোন

Xiaomi আজ কেবল একটি স্মার্টফোন কোম্পানি নয়, বরং কোম্পানির প্রোডাক্ট পোর্টফোলিওতে আছে স্মার্ট ব্যান্ড, হেডফোন, টিভি, ল্যাপটপ সহ আরও কত কিছু। তবে আমরা দেখে থাকি কোনো কোম্পানি যে প্রোডাক্টের জন্য জনপ্রিয়তা পায়, সেটি বাদে পরবর্তীতে অন্য ধরণের প্রোডাক্ট আনলেও বাজারে তাদের চাহিদা খুব একটা বেশি থাকেনা। সেক্ষেত্রে Xiaomi কিন্তু ব্যতিক্রম; স্মার্টফোনের পাশাপাশি কোম্পানির অন্যান্য গ্যাজেটও আজ সমানভাবে জনপ্রিয়। সম্প্রতি চীনা স্মার্টফোন কোম্পানিটি এইধরণের একটি সফলতার কথাও তাদের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছে।

একটি টুইটের মাধ্যমে আজ Xiaomi India ঘোষণা করেছে যে, তারা গত ২.৫ বছরে ভারতে ৬.৮২ মিলিয়ন (৬৮,২০,০০০) সংখ্যক Mi Earphones Basic হেডফোন বিক্রি করেছে। এই তথ্য তারা পেয়েছে Xiaomi Data Center থেকে। তবে ডেটা শেয়ার করার পাশাপাশি ফ্যানদের ভালোবাসা ও সমর্থনের জন্য ধন্যবাদও জানিয়েছে সংস্থাটি।

প্রসঙ্গত Mi Earphones Basic ভারতে ২০১৮ সালের মার্চে লঞ্চ হয়েছিল। এই হেডফোনের দাম মাত্র ৩৯৯ টাকা। এই রেঞ্জে boAt সহ অন্যান্য ব্র্যান্ডের হেডফোনও বাজারে উপলব্ধ। শুধু তাই নয়, গতবছর সেপ্টেম্বরে Hi-Res Audio সহ একই দামে লঞ্চ হয়েছে Redmi Earphones। যদিও এরা কেউই মি ইয়ারফোন বেসিক এর জনপ্রিয়তায় থাবা বসাতে পারিনি।

তবে যাইহোক, আমরা জানি শাওমি যেমুহূর্তে কোনো প্রোডাক্টের মাইলস্টোন জনসমক্ষে আনেন, এরপরেই তার একটি নতুন ভ্যারিয়েন্ট বাজারে এনে হাজির হয়। সেক্ষেত্রে আমরা শীঘ্রই Mi Earphones Basic এর নতুন মডেল দেখতে পারি। জানিয়ে রাখি আগামী ২২ ফেব্রুয়ারি Xiaomi ভারতে Mi ব্র্যান্ডের দুটো অডিও প্রোডাক্ট আনবে বলে জানিয়েছে। হয়তো এই লঞ্চ ইভেন্টেই নতুন মি ইয়ারফোন বেসিকের ওপর থেকে পর্দা ওঠানো হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন