গ্লোবাল মার্কেটে লঞ্চ হল Xiaomi-র ফোল্ডিং ইলেকট্রিক স্কুটার, ফুল চার্জে চলবে ৯ ঘন্টা

mi-electric-pro-2-mercedis-amg-petronas-fi-team-edition-launched-price-799-euro

গতকাল, Mi 11-এর গ্লোবাল লঞ্চ ইভেন্টে Xiaomi তার এই ফ্ল্যাগশিপ ফোনের পাশাপাশি Mi TV Q1 টিভি, এবং Mi Electric Pro 2 Mercedis-AMG Petronas FI Team Edition স্কুটার লঞ্চের ঘোষণা করেছে। উল্লেখ্য, গতবছর জুলাইতে, আমরা Mi Scooter Pro 2-এর এই স্পেশাল এডিশন মডেলের কথা সর্বপ্রথম জানতে পেরেছিলাম। নতুন এই স্কুটারের টপ স্পিড ২৫ কিমি/ঘন্টা। আবার এটি ফুল চার্জে ৯ ঘন্টা পর্যন্ত চলবে।

mi-electric-pro-2-mercedis-amg

Mi Electric Pro 2 Mercedis-AMG Petronas FI Team Edition স্কুটারের স্পেসিফিকেশন ও ফিচার

এই স্পেশাল এডিশন বৈদ্যুতিন স্কুটারটিতে শাওমির উন্নত স্কুটার ইঞ্জিনিয়ারিংয়ের সাথে প্রিমিয়াম অটোমোবাইল ব্রান্ড মার্সেডিজ-এএমজি এর ডিজাইন এলিমেন্টের সংমিশ্রণ ঘটেছে। স্পেশাল এডিশন মডেলটির যাবতীয় স্পেসিফিকেশন অরিজিনাল এমআই ইলেকট্রিক স্কুটার প্রো-র মতোই রাখা হয়েছে। তবে এতে বেশ কয়েকটি পরিবর্তন করা হয়েছে। যেমন- এর ড্রাইভিং রেঞ্জ এখন ৪৫ কিমি এবং টপ স্পিড ২৫ কিমি/ঘন্টা।

ফোল্ডেবল ডিজাইনের এই বৈদ্যুতিন স্কুটারে, ৩০০ ওয়াট মোটর এবং ভরসাযোগ্য ডুয়েল ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এই ইলেকট্রিক স্কুটারে ১২,৪০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। ফুল চার্জে এটি ৯ ঘন্টা পর্যন্ত চলবে। স্কুটারে এলসিডি স্ক্রিন থাকছে যা ইউজারকে রিয়েল-টাইম স্পিড, রাইডিং মোড সিলেক্ট এবং ব্লুটুথের সাথে স্মার্টফোন কানেক্ট করার অনুমতি দেয়। প্রথমবার মোবাইল ডিভাইসের সাথে কানেক্ট করার পর রাইডার সেফটি রিমাইন্ডার এবং রাইড সংক্রান্ত টিপস পাবেন।

Mi Electric Pro 2 Mercedis-AMG Petronas FI Team Edition স্কুটারের দাম ও লভ্যতা

ইউরোপে স্কুটারটির দাম রাখা হয়েছে ৭৯৯ ইউরো (প্রায় ৭০,৩০০ টাকা)। ইউরোপের বাজারে এখন এটি ক্রয়ের জন্য উপলব্ধ। শাওমি কখন এটি ইউরোপের বাইরে ভারত সহ অন্যান্য দেশে লঞ্চ করবে তা অবশ্য জানা যায়নি।