শাওমি নিয়ে আসছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার 5G ফোন Mi Mix 4

বিভিন্ন দেশে লকডাউন ধীরে ধীরে শিথিল হওয়ায়, স্মার্টফোন নির্মাতা কোম্পানি Xiaomi একাধিক ফোন লঞ্চ করার পরিকল্পনা নিয়েছে। ইতিমধ্যেই জানা গেছে আগামী ৮ মে ভারতে Mi 10 5G লঞ্চ হবে। এছাড়াও কোম্পানি Mi Mix 4 নামে আরেকটি ফোন লঞ্চ করতে পারে। সম্প্রতি চীনের মাইক্রোব্লগিং সাইট Weibo তে এই ফোনের জন্য একটি ডেডিকেটেড পেজ বানানো হয়েছে। মি মিক্স ৪ ফোনটি ২০১৮ সালে লঞ্চ হওয়া Mi Mix 3 এর আপগ্রেড ভার্সন হবে। ফোনটিকে জুনে MIUI 12 রোল আউট হওয়ার পরে লঞ্চ করা হবে বলে মনে করা হচ্ছে।

Mi Mix 4 সম্ভাব্য স্পেসিফিকেশন :

শাওমি এখনও এই ফোন সম্পর্কে কিছু জানায়নি। তবে রিপোর্ট অনুযায়ী, মি মিক্স ৪ ফোনে কোম্পানি ১২ জিবি পর্যন্ত র‌্যামের বিকল্প দেবে। আবার এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ব্যবহার করা হবে। এই ফোনের ডিসপ্লে রেজুলেশন হবে ১৪৪০ x ৩১২০ পিক্সেল। এতে বেজেললেস AMOLED ডিসপ্লে থাকবে।

ফোটোগ্রাফির জন্য এখানে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হতে পারে। যার প্রাইমারি ক্যামেরা হবে ১০৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হবে ১৬ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল এবং ৮ মেগাপিক্সেল। সেলফির জন্য এতে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে। পাওয়ারের জন্য এতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে। এই ফোন অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে।

Mi Mix 4 লঞ্চ ও দাম :

মি মিক্স ৪ আগে চীনে লঞ্চ হবে। ফোনটি জুন মাসের শেষে হয়তো বাজারে আসবে। তারপর এই ফোনকে গ্লোবালি লঞ্চ করা হবে। মি মিক্স ৪ ফোনটি ৫০,০০০ টাকার রেঞ্জে লঞ্চ হতে পারে।