আগস্টে আসছে Mi Pad 5 সিরিজ, নতুন পোস্টারে ফাঁস স্পেসিফিকেশন ও ডিজাইন

mi-pad-5-poster-leaked-design-and-key-specifications-launch-date-tipped-in-august

চীনা টেক জায়ান্ট Xiaomi (শাওমি) যে Mi Pad 5 (এমআই প্যাড ৫) এবং Pad 5 Pro (প্যাড ৫ প্রো) নামে দুটি প্রিমিয়াম ট্যাবলেটের ওপর কাজ করছে, সে কথা ইতিমধ্যে একাধিক রিপোর্ট থেকে নিশ্চিত হয়েছে। যদিও এতদিন এদের সঠিক লঞ্চের তারিখ জানা যায়নি। তবে রিপোর্ট অনুযায়ী, আগামীমাসে অর্থাৎ আগস্টেই এই দুটি এমআই ট্যাবলেট বাজারে আসতে চলেছে। Mi CC11 (সিসি ১১) সিরিজের পাশাপাশি Mi Pad 5 সিরিজ লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। তবে লঞ্চের আগে আজ ইন্টারনেটে এমআই প্যাড ৫-এর একটি পোস্টার ছড়িয়ে পড়েছে, যেখান থেকে ডিভাইসটির স্পেসিফিকেশন এবং ডিজাইন সম্পর্কে ধারণা মিলেছে।

Xiaomi Mi Pad 5-এর পোস্টার ফাঁস

ফাঁস হওয়া পোস্টার থেকে জানা গেছে, শাওমি এমআই প্যাড ৫ ট্যাবলেটটির ওপরে বা নীচে খুব পাতলা বেজেল থাকবে। এদিকে এটির ডিসপ্লেতে কোনো কাটআউট দৃশ্যমান নয়। ফলে প্যাড ৫-এর ফ্রন্ট ক্যামেরাটি টপ বেজেলে অবস্থিত হতে পারে বলে ধরে নেওয়া যায়। তাছাড়া ট্যাবলেটটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ১০.৯৫ ইঞ্চি এলসিডি ডিসপ্লে দেখা যাবে।

এছাড়া পোস্টার নিশ্চিত করেছে যে, আসন্ন Mi Pad 5 ট্যাবলেটের পিছনে ডুয়াল ক্যামেরা থাকবে, যেখানে আয়তক্ষেত্রাকার আকৃতির ক্যামেরা মডিউলে বিদ্যমান হবে এলইডি ফ্ল্যাশ। যদিও ক্যামেরা সেন্সর সম্পর্কে কোনো স্পষ্ট তথ্য মেলেনি। তবে গুঞ্জন রয়েছে, এই এমআই ডিভাইসে ২০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ১৩ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স থাকবে।

এর আগে জানা গিয়েছিল, Mi Pad 5 ট্যাবলেটটি ৮,৭২০ এমএএইচ ডুয়াল-সেল ব্যাটারি, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট এবং প্যাড ওএস (Pad OS) সহ আসতে পারে। শুধু তাই নয়, এতে হ্যান্ডহেল্ড পিসি মোড ও স্মার্ট স্টাইলাস সাপোর্ট থাকবে বলে অনুমান করা হচ্ছে। এছাড়া ট্যাবলেটটিতে কীবোর্ড অ্যাক্সেসরি সরবরাহ করবে শাওমি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.