Mi QLED TV 75 ভারতের ‘বৃহত্তম’ স্মার্টটিভি হিসাবে লঞ্চ হল, রয়েছে 4K আল্ট্রা এইচডি ডিসপ্লে

Mi QLED TV 75 launched in India with 4K UHD display price features sale date

পৃথিবীটা বোধহয় আজও ছোটো ছোটো হতে বোকা বাক্স অর্থাৎ টিভির পর্দাতেই বন্দি! কারণ ভার্চুয়াল জগত বা ওটিটি প্ল্যাটফর্মের রমরমা যতোই বাড়ুক না কেন টিভির জনপ্রিয়তা এখনো কমেনি; ফলে প্রায় দিনই লঞ্চ হচ্ছে কোনো না কোনো নতুন টিভি। সেক্ষেত্রে চীনের জনপ্রিয় মাল্টি-টেক ব্র্যান্ড Xiaomi আজ ভারতে একটি প্রিমিয়াম স্মার্টটিভি লঞ্চ করেছে, যা সংস্থার সবচেয়ে প্রিমিয়াম টিভিটি তো বটেই, একইসাথে এটি ভারতে উপলব্ধ বৃহত্তম স্মার্টটিভিগুলির মধ্যে একটি। আসলে Mi QLED TV 75 নামের এই লেটেস্ট টিভিটিতে ৭৫ ইঞ্চির 4K UHD ডিসপ্লে, হাই রিফ্রেশ রেট, ডলবি অডিও সেটআপসহ একাধিক উন্নত ফিচার রয়েছে। এছাড়া এটিতে প্যাচওয়াল (PatchWall) সাপোর্টও বর্তমান।
আসুন, এই নতুন ৭৫ ইঞ্চি Mi QLED টিভির স্পেসিফিকেশন বা লভ্যতা সংক্রান্ত খুঁটিনাটি তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

Mi QLED TV 75 টিভির স্পেসিফিকেশন:

আগেই বলেছি এই নতুন স্মার্টটিভিতে ৭৫ ইঞ্চির 4K UHD ডিসপ্লে রয়েছে। তাছাড়াও এতে যে সমস্ত ফিচার পাওয়া যাবে তার মধ্যে উল্লেখযোগ্য হল এন্ড-টু-এন্ড হরিজন ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং Reality Flow 120 MEMC প্রযুক্তি সহ এসেছে। শুধু তাই নয়, এই Mi QLED টিভিটি ফুল-অ্যারে লোকাল ডিমিং, ১০০% স্ক্রিন NTSC এবং ৯৫% কালার গ্যামুট অফার করবে। আবার এটিতে Dolby Vision, HDR10+, HLG সাপোর্ট ইত্যাদি অন্যান্য ডিসপ্লে ফিচারও বিদ্যমান।

অন্যান্য ফিচারের কথা বললে, এমআই কিউএলইডি টিভি ৭৫ কোয়াড-কোর মিডিয়াটেক MT9611 এসওসি প্রসেসর সহ চলবে, যার ক্লক স্পিড ১.১ গিগাহার্টজ এবং এটিতে ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ অপশন পাওয়া যাবে। অডিওর ক্ষেত্রে, স্মার্টটিভিটি দুটি ১৫ ওয়াটের স্টেরিও স্পিকার সেটআপ সহ এসেছে, যেখানে এটিতে ছয়টি ড্রাইভার এবং ৫০হার্টজ-২০ কিলোহার্টজ ফ্রিকোয়েন্সি রেঞ্জ থাকবে। উপলব্ধ থাকবে ডলবি অডিও এবং DTS-HD ডিকোডার সাপোর্টও। আবার কানেক্টিভিটির জন্য এতে তিনটি HDMI 2.1 পোর্ট, দুটি USB 2.0 পোর্ট, একটি একক ইথারনেট (LAN) স্লট এবং একটি ৩.৫ মিলিমিটার জ্যাকের সুবিধা পাওয়া যাবে।

তদুপরি, ব্র্যান্ডের অন্যান্য টেলিভিশনের মতো এই প্রিমিয়াম QLED টিভি প্যাচওয়াল সমর্থন নিয়ে এসেছে। ফলে এটি দেশের ১৬টি ভাষায় ২৫টিরও বেশি ওটিটি প্ল্যাটফর্মের অ্যাক্সেস সরবরাহ করবে। অন্যদিকে এতে ইন্ডিয়া টপ ১০ টুডে, কালেকশন এবং সেলিব্রিটি ওয়াচলিস্টের মতো কিছু ট্রেন্ডিং কন্টেন্টও উপলব্ধ থাকবে। বলে রাখি, এই স্মার্টটিভি ইউজারদের হ্যান্ডস-ফ্রি ভয়েস কন্ট্রোলের সুবিধা দেবে এবং এটির ‘ওয়ার্কস উইথ আলেক্সা ফাংশন’ ইউজারকে বাড়িতে বসে ইকো ডিভাইসের সাহায্যে Mi টিভিতে কথা বলার সুযোগ দেবে।

Mi QLED TV 75 টিভির দাম এবং প্রাপ্যতা:

আগ্রহীদের বলে রাখি এই নতুন প্রিমিয়াম স্মার্ট টিভিটির দাম ধার্য করা হয়েছে ১,১৯,৯৯৯ টাকা। এটি সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (mi.com), হোম স্টোরস এবং ফ্লিপকার্টের মাধ্যমে আগামী ২৭শে এপ্রিল থেকে কেনার জন্য উপলব্ধ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন