২৯ সেপ্টম্বর ভারতে আসছে Mi Smart Band 5, জেনে নিন দাম ও ফিচার

Mi Smart Band 5 launch date set in India on 29 september price features

গত জুন মাসে Xiaomi চীনে লঞ্চ করেছিল Mi Band 5। এই ব্যান্ডকেই এবার ভারতে আনা হচ্ছে। যদিও ভারতে ব্যান্ডটির নাম সামান্য পরিবর্তন করা হবে। ই-কমার্স সাইট Amazon জেনে জানা গেছে আগামী ২৯ সেপ্টম্বর Mi Smart Band 5 কে ভারতে লঞ্চ করা হবে। অর্থাৎ ভারতে মি ব্যান্ড ৫ এর সাথে ‘স্মার্ট’ কথাটি যুক্ত করা হয়েছে। অ্যামাজনের টিজার পেজ অনুযায়ী, ওইদিন দুপুর ১২ টায় অনলাইন লঞ্চ ইভেন্টের মাধ্যমে এই ব্যান্ডকে লঞ্চ করা হবে। এর সাথে কোম্পানি ওইদিন Mi Watch Revolve কেও লঞ্চ করতে পারে। ভারতে Amazon ছাড়াও Mi Smart Band 5, Mi.com ও Mi Home স্টোর থেকে পাওয়া যাবে।

Mi Smart Band 5 এর ভারতে সম্ভাব্য দাম

অ্যামাজনের টিজার পেজ থেকে মি স্মার্ট ব্যান্ড ৫ এর লঞ্চ ডেট জানা গেলেও, এর দাম উল্লেখ করা হয়নি। এরজন্য হয়তো আমাদের প্রোডাক্টটি লঞ্চ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। তবে আমাদের অনুমান Mi Smart Band ভারতে ২,০০০-২,৫০০ টাকার মধ্যে আসবে। চীনে এর দাম ছিল ১৮৯ ইউয়ান, যা প্রায় ২,০৫৬ টাকা। এই ব্যান্ডটি কালো, নীল, সবুজ, গোলাপী, বেগুনি, কমলা এবং হলুদ স্ট্র্যাপ বিকল্পে পাওয়া যাবে।

Mi Band 5 এর কিছু ফিচার-

বড় ডিসপ্লে Mi Band 5-এ আপনারা পাচ্ছেন ১.১ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। এটি একটি মোনোকালার ডিসপ্লে যার রেজুলেশন ১২৬×২৯৪ পিক্সেল। ডিসপ্লে প্রোটেকশনের জন্য এতে আছে ২.৫ডি টেম্পার গ্লাস। আগের মডেল থেকে এই মডেলের বেজেল একটু কম আছে এবং ডিসপ্লে একটু বড়। এছাড়াও এবার থেকে আপনারা এই ব্যান্ডের ইন্টারফেসে ১০০-র থেকেও বেশি নতুন অ্যানিমেটেড ওয়াচ ফেস দেখতে পাবেন।

১১টি নতুন স্পোর্টস মোড শাওমির নতুন ব্যান্ডের আপনারা ১১টি স্পোর্টস মোড পেয়ে যাবেন, যেখানে Mi Band 4-এ ছিল ৬টি স্পোর্টস মোড। এই নতুন মোডের মধ্যে রয়েছে রানিং, ট্রেডমিল, সাইকেলিং, বাইকিং, ফ্রিষ্টাইল, ফুল সুইমিং, এলিপটিক্যাল, রোইং মেশিন, ইনডোর সাইকেলিং এবং যোগা। এছাড়াও এতে মহিলাদের ঋতুস্রাব চক্র ট্র্যাক করার ব্যবস্থা এবং PAI স্কোরিং সিস্টেম দেওয়া হয়েছে।

স্লিপ ট্র্যাকিং এবং ব্লাড অক্সিজেন ট্র্যাকিং এই নতুন ট্রেকিং ফিচারের মাধ্যমে আপনারা নিজের ঘুম ট্র্যাক করতে পারবেন। আপনার ঘুমিয়ে পড়ার পরেও এই ব্যান্ড আপনার হার্ট রেট ট্র্যাক করতে পারবে। শুধু তাই নয় ডেটা কালেক্ট করার পরে এই ব্যান্ড আপনাকে জানিয়ে দেবে যে, আপনি কিভাবে আরো ভালোভাবে ঘুমাতে পারবেন। Mi Band 5-এ বিল্ট-ইন SpO2 ( ব্লাড অক্সিজেন ট্র্যাকার ) দেওয়া হয়েছে। যদিও গ্লোবাল এডিশনে এই ফিচার নেই। এর মাধ্যমে ব্যান্ড লাগাতার ৮ ঘন্টা পর্যন্ত প্রতি সেকেন্ডে আপনার রক্তের অক্সিজেন লেভেল ট্র্যাক করতে পারবে। এই ফিচারটি Mi Band 4-এ ছিল না।

ম্যাগনেটিক চার্জিং এবং ১৪ দিনের ব্যাটারি ব্যাকআপ নতুন স্পোর্টস মোড এবং ট্র্যাকিং ফিচারের সাথে আপনারা নতুন ম্যাগনেটিক চার্জিং ফিচার পেয়ে যাচ্ছেন এই নতুন এমআই ব্যান্ডে। এই ব্যান্ডে ১০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারী দেওয়া হয়েছে এবং কোম্পানির তরফ থেকে দাবি করা হয়েছে এই ব্যাটারি আপনাকে ১৪ দিনের ব্যাকআপ দেবে।

এনএফসি এবং ভয়েস অ্যাসিস্ট্যান্ট চিনে এই ব্যান্ডে এনএফসি এবং XiaoAI সাপোর্ট পাওয়া যাচ্ছে। তবে এর গ্লোবাল ভ্যারিয়েন্টে এই সাপোর্ট পাওয়া যাবে না।