একচার্জে ২১ দিন, স্বাস্থ্যের খেয়াল রাখতে Mi Smart Band 5 ভারতে লঞ্চ হল

mi-smart-band-5-launched-in-india-at-price-rs-2499

Mi Smart Band 5 কে আজ ‘স্মার্টার লিভিং’ ইভেন্টে ভারতে লঞ্চ করলো Xiaomi। এই ব্যান্ডকে আগে চীনে লঞ্চ করা হয়েছিল। মি স্মার্ট ব্যান্ড ৫ কে কোম্পানি Mi Smart Band 4 এর আপগ্রেড ভার্সন হিসাবে লঞ্চ করেছে। এখানে পাবেন তিন সপ্তাহ পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ। এছাড়াও Mi Smart Band 5 এর বিশেষ বিশেষ ফিচারের মধ্যে আছে হার্ট রেট ও স্লিপ রেট মনিটর, AMOLED কালার ডিসপ্লে, ১১ প্রফেশনাল স্পোর্টস মোড। আসুন ভারতে মি স্মার্ট ব্যান্ড ৫ এর দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Mi Smart Band 5 এর দাম, লভ্যতা ও কালার অপশন

মি স্মার্ট ব্যান্ড ৫ এর দাম রাখা হয়েছে ২,৪৯৯ টাকা। আগামী ১ অক্টোবর থেকে Mi.com ও Amazon এ এর সেল শুরু হবে। আপনি এই ব্যান্ড নেভি ব্লু, ব্ল্যাক, অরেঞ্জ, টেল ও পার্পেল স্ট্র্যাপের সাথে পাওয়া যাবে। জানিয়ে রাখি Mi Smart Band 4 ভারতে ২,২৯৯ টাকায় লঞ্চ হয়েছিল।

Mi Smart Band 5 স্পেসিফিকেশন

মি স্মার্ট ব্যান্ড ৫ ২.৭৯ সেমি (১.১ ইঞ্চি) AMOLED কালার ফুল টাচ ডিসপ্লের সাথে এসেছে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ১২৬ x ২৯৪ এবং ব্রাইটনেস ৪৫০ নিটস। মি স্মার্ট ব্যান্ড ৪ ০.৯৫ ইঞ্চি ডিসপ্লের সাথে লঞ্চ হয়েছিল। অর্থাৎ নতুন ব্যান্ড আরও বড় ডিসপ্লে সহ এসেছে।

এই ফিটনেস ব্যান্ডে ম্যাগনেটিক চার্জিং সাপোর্ট করে। অর্থাৎ ব্যবহারকারী ম্যাগনেটিক হেডকে চার্জিং পিনের সাথে কানেক্ট করলেই এটি চার্জ হতে শুরু করবে। আবার Mi Smart Band 5 একবার চার্জে ১৪ দিন চলবে। তবে যদি ব্যাটারি সেভিং মোড ব্যবহার করা হয় তবে আরও অতিরিক্ত ৭ দিন চলবে। এটি ২ ঘণ্টার কমে চার্জ হবে। এতে ১০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারী দেওয়া হয়েছে।

নতুন ব্যান্ডে আপনারা ১১টি স্পোর্টস মোড পেয়ে যাবেন, যেখানে Mi Band 4-এ ছিল ৬টি স্পোর্টস মোড। এই নতুন মোডের মধ্যে রয়েছে রানিং, ট্রেডমিল, সাইকেলিং, বাইকিং, ফ্রিষ্টাইল, ফুল সুইমিং, এলিপটিক্যাল, রোইং মেশিন, ইনডোর সাইকেলিং এবং যোগা। এছাড়াও এতে  মহিলাদের ঋতুস্রাব চক্র ট্র্যাক করার ব্যবস্থা এবং PAI (পার্সোনাল অ্যাক্টিভিটি ইনডেক্স) স্কোরিং সিস্টেম দেওয়া হয়েছে। যার ফলে আপনি বুঝতে পারবেন ফিট থাকতে আপনাকে কি কি করতে হবে।

এতে স্লিপ রেট মনিটর সেন্সর আছে। এই ট্র্যাকিং ফিচারের মাধ্যমে আপনারা নিজের ঘুম ট্র্যাক করতে পারবেন। আপনার ঘুমিয়ে পড়ার পরেও এই ব্যান্ড আপনার ২৪x৭ হার্ট রেট ট্র্যাক করতে পারবে। শুধু তাই নয় ডেটা কালেক্ট করার পরে এই ব্যান্ড আপনাকে জানিয়ে দেবে যে, আপনি কিভাবে আরো ভালোভাবে ঘুমাতে পারবেন। এছাড়াও শাওমি জানিয়েছে মি স্মার্ট ব্যান্ড ৫ আপগ্রেড PPG Bio সেন্সরের সাথে এসেছে। যা ৫০ শতাংশ সঠিক হার্ট রেট মনিটর করতে পারবে। এছাড়াও এটি ৫০ মিটার গভীরতা পর্যন্ত জলে ঠিকঠাক কাজ করবে।