ম্যাগনেটিক চার্জার সহ আসছে Mi Band 6, ফাঁস হল লাইভ ইমেজ

mi-smart-band-6-live-image-leaked-may-come-with-magnetic-charging-support

চীনা টেক জায়ান্ট Xiaomi যে Mi Band 6 নামে একটি স্মার্টব্যান্ডের ওপর কাজ করছে তা আমাদের কাছে অজানা নয়। গত জুনে লঞ্চ হওয়া Mi Band 5-এর উত্তরসূরীটি আগামী কয়েকমাসের মধ্যেই বাজারে পা রাখবে বলে জল্পনা চলেছে। যদিও শাওমির তরফে Mi Band 6-এর স্পেসিফিকেশন বা লঞ্চের তারিখ জানানো হয়নি। তবে নেটদুনিয়ায় ইতিমধ্যেই এই ব্যান্ডটির সম্ভাব্য মূল স্পেসিফিকেশন ফাঁস হয়েছে। এমনকি Mi Fit অ্যাপের সোর্স কোড থেকেও আমরা মি ব্যান্ড ৬ সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেছিলাম। এবার গিজচীনা থেকে Mi Band 6 এর লাইভ ছবিও ফাঁস করা হল, যা দেখে মনে হচ্ছে এই ব্যান্ডটি তার পূর্বসূরীর মতই একই রকম ডিজাইন সহ আসবে। তবে এটিতে তুলনামূলক ভাবে পিল আকৃতির বড় ডিসপ্লে দেখা যাবে, যেখানে একটি ডিটাচেবল সিলিকন স্ট্র্যাপ থাকবে।

এছাড়াও ফাঁস হওয়া লাইভ ছবি অনুযায়ী, Mi Band 6-এ ১.১ ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে। সেক্ষেত্রে অ্যাক্সেসরিটিতে ম্যাগনেটিক চার্জের সুবিধা থাকবে বলেও মনে করা হচ্ছে।

ছবি ক্রেডিট -Gizmochina/Mi.com

এর আগে, এই Xiaomi স্মার্ট ব্যান্ডটিকে Mi Fit এবং Zepp অ্যাপে স্পট করা গিয়েছিল, যেখানে অ্যাপটির সোর্স কোড ডেটা প্রকাশ করেছে যে ব্যান্ডটি Amazon Alexa এবং SpO2 সেন্সর সাপোর্ট নিয়ে আসবে। এছাড়া ফিটনেস ট্র্যাকারটিতে NFC (নিয়ার ফিল্ড কমিউনিকেশন) এবং GPS প্রযুক্তিও অন্তর্নির্মিত থাকবে বলেও আগেই জানা গিয়েছে।

শুধু তাই নয়, রিপোর্ট বলছে যে Mi Band 6-এ ৩০টি অ্যাক্টিভিটি মোড সরবরাহ করবে যার মধ্যে ড্যান্স, জুম্বা, ক্রিকেট, বাস্কেটবল এবং কিকবক্সিংয়ের মত কয়েকটি নতুন মোড অন্তর্ভুক্ত থাকবে। আবার Mi ব্র্যান্ডনেমযুক্ত এই নতুন স্মার্টব্র্যান্ডটিতে WhatsApp এবং Telegram-এর মত মেসেজিং অ্যাপের সাপোর্ট থাকারও সম্ভাবনা রয়েছে।

এই প্রসঙ্গে জানিয়ে রাখি, মি ব্যান্ড ৬ স্মার্টব্যান্ডটি BIS (ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস)-এর শংসাপত্র পেয়েছে; তদুপরি এটি XMSH15HM মডেল নম্বরসহ ইন্দোনেশিয়ার টেলিকম ওয়েবসাইটেও দেখা গিয়েছে। তাই আশা করা যায় Xiaomi খুব তাড়াতাড়িই এই ফিটনেস ব্যান্ডটিকে বাজারে আনবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.